ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবি ছাত্রের ৫০ হাজার টাকা জরিমানা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
জাবি ছাত্রের ৫০ হাজার টাকা জরিমানা সাজাপ্রাপ্ত শিক্ষার্থী তাওসীফ আহমেদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) একজন নারী শিক্ষার্থীকে যৌন হয়রানির অপরাধে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গত ২৫ জুন অনুষ্ঠিত এক সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত এ নেওয়া হয়।

সাজাপ্রাপ্ত শিক্ষার্থীর নাম তাওসীফ আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের (৪৩ ব্যাচ) শিক্ষার্থী ও মওলানা ভাসানী হলের আবাসিক ছাত্র। ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ছাত্রী।

২৪ জুলাই (সোমবার) নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের একজন সিন্ডিকেট সদস্য এসব তথ্য জানান।

তিনি বলেন, যৌন হয়রানি করার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় গত ২৫ জুন অনুষ্ঠিত বিশেষ  সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য শৃঙ্খলা সংক্রান্ত অধ্যাদেশ-২০১৮ অনুযায়ী ইংরেজি  বিভাগের শিক্ষার্থী তাওসীফ আহমেদকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অর্থ জমা প্রদান সাপেক্ষে ওই ছাত্র তার স্নাতক ও স্নাতকোত্তর এর নম্বরপত্র ও সনদপত্র উত্তোলন করতে পারবেন। এছাড়াও পরবর্তীতে অভিযোগকারী সেই ছাত্রীর কোনো ক্ষতি করবেন না মর্মে মুচলেকা দিতে হবে।

সাজাপ্রাপ্তের বিরুদ্ধে এর আগেও একাধিক যৌন নির্যাতনের অভিযোগ আছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।  

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।