ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বিশ্ববিদ্যালয়ের বাসে শান্তি সমাবেশে জাবি ছাত্রলীগ

জাবি করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
বিশ্ববিদ্যালয়ের বাসে শান্তি সমাবেশে জাবি ছাত্রলীগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত শান্তি সমাবেশে যোগদানের উদ্দেশ্যে ৫টি বাস বরাদ্দ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

এসব বাসে প্রথম বর্ষের শিক্ষার্থীদের জোর করে সমাবেশে নিয়ে যাওয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

শুক্রবার (২৮ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছবি চত্বর সংলগ্ন সড়ক থেকে সমাবেশের উদ্দেশ্যে যাত্রা করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।  

শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল এবং সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান লিটনের নেতৃত্বে প্রায় ৫ শতাধিক নেতা-কর্মী সমাবেশের উদ্দেশ্যে রওনা দেয়।

পরিবহন অফিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে পরিবহন অফিসে বাস চেয়ে আবেদন করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান লিটন। আবেদনের প্রেক্ষিতে ৫টি দ্বিতল বাস বরাদ্দ দেয় পরিবহন অফিস।

রাজনৈতিক কর্মসূচিতে যাওয়ার উদ্দেশ্যে বাস বরাদ্দ দেওয়া বৈধ কি না- এমন প্রশ্নের জবাবে পরিবহন অফিসের পরিচালক মো. আওলাদ হোসেন বলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাস বরাদ্দ চেয়ে আবেদন করেন। তার আবেদন ফর্মে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসানের সুপারিশ ছিল। প্রক্টরের সুপারিশ থাকলে আমরা বরাদ্দ না দিয়ে পারি না।

সুপারিশ করার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের যেকোনো সংগঠন আবেদন করলেই আমি সুপারিশ করি। বাস বরাদ্দ দেওয়ার দায়িত্ব পরিবহন অফিসের। তবে বিশ্ববিদ্যালয়ের বাস নিয়ে রাজনৈতিক কর্মসূচিতে যেতে পারবে কিনা- এমন নিয়মের বিষয়ে আমি পরিষ্কার জানি না।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।