ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ভর্তিচ্ছুদের পদচারণায় মুখর বশেমুরবিপ্রবি ক্যাম্পাস

বশেমুরবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
ভর্তিচ্ছুদের পদচারণায় মুখর বশেমুরবিপ্রবি ক্যাম্পাস

বশেমুরবিপ্রবি: ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষাকে সামনে রেখে বর্ণিল সাজে সেজেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বুধবার (০২ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ভর্তিচ্ছুদের এ যুদ্ধ।



নতুন শিক্ষার্থীদের আগমন উপলক্ষে পাল্টে গেছে গোপালগঞ্জে অবস্থিত এ বিশ্ববিদ্যালয়ের চেহারা। নতুনদের স্বাগত জানাতে ক্যাম্পাসের সব স্থাপনাই নতুন রূপ নিয়েছে। একাডেমিক ভবন, হল চত্বর, কেন্দ্রীয় লাইব্রেরিতে লেগেছে নতুন রঙের ছোঁয়া।

ক্যাম্পাসের প্রতিটা স্থানে ঝোপঝাড় কেটে ও পরিষ্কার করে নতুনত্ব আনা হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের আড্ডার কেন্দ্রস্থল জয় বাংলা চত্বরকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

এরই মধ্যে দূর-দুরান্ত থেকে আসতে শুরু করেছেন ভর্তিচ্ছুরা। সাতক্ষীরা থেকে আসা রানা ও মনিরা এবং ফেনী থেকে আসা মনির ও মন্টু বললেন, ক্যাম্পাসটা অনেক সুন্দর লাগছে। এখানে এসে বড় ভাই-আপুদের সহযোগিতায় আমরা মুগ্ধ।

এদিকে, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রশিক্ষণ সম্পন্ন করেছেন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্যরা। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ক্যাম্পাসে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। পরীক্ষার দিনগুলোতে বিএনসিসি ও রোভার স্কাউটের পাশাপাশি ক্যাম্পাসে থাকছেন ৠাব-পুলিশের সদস্যরাও। এছাড়া পরীক্ষা চলাকালীন যেকোনো ধরনের অপরাধ দমনে মনিটরিং করবে ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে ভর্তি কমিটির দায়িত্বে থাকা অধ্যাপক হাবিবুর রহমান বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠু, নিরাপদ ও আনন্দঘন করতে যা কিছু করা দরকার তার সবই করা হচ্ছে।

উপাচার্য প্রফেসর ড. খোন্দকার মো. নাসিরউদ্দিন বলেন, পরীক্ষা শুরুর আগে সকল আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে আশা করছি। সেই সঙ্গে যেকোনো পরিস্থিতি মোকাবেলা ও নিয়ন্ত্রণে প্রশাসন সবসময়ই সচেষ্ট থাকবে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।