ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ডব্লিউইউবি’তে চতুর্থ সিএসই উৎসব শুক্রবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
ডব্লিউইউবি’তে চতুর্থ সিএসই উৎসব শুক্রবার

ঢাকা: ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের (ডব্লিউইউবি) আয়োজনে আগামী শুক্রবার (৪ ডিসেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে দু’দিনব্যাপী চতুর্থ সিএসই উৎসব-২০১৫। প্রতিযোগিতার আয়োজন করছে ডব্লিউইউবি’র কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।



বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) ডব্লিউইউবি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, এমপি। বিশেষ অতিথি থাকবেন- বিশিষ্ট প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন- ডব্লিউইউবি’র উপাচার্য প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী।

উৎসবে আইটি অলিম্পিয়াড, বিতর্ক প্রতিযোগিতা, রোবটিক্স কনটেস্ট, প্রোজেক্ট শোকেসিংয়ের আয়োজন করা হয়েছে। এতে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এছাড়া উৎসবে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন, মজিলা ওয়েব মেকার ও কম্পিউটার নেটওয়ার্কিং নিয়ে ওয়ার্কশপ থাকছে। পাশাপাশি উইকিপিডিয়া, বাংলা কম্পিউটিং আইডিয়াথন, ডিপ ডাইভ ইন টু দ্য ওয়ার্ল্ড অব প্রোগ্রামিং, আইসিটি জার্নালিজম ইন বাংলাদেশ বিষয়ক সেমিনারেরও অয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
আরএইচএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।