ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবির সিনেটে শরিফ-মোতাহার প্যানেলের সংখ্যাগরিষ্ঠতা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
জাবির সিনেটে শরিফ-মোতাহার প্যানেলের সংখ্যাগরিষ্ঠতা সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ফলাফল ঘোষণা করা হচ্ছে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচনের আওয়ামী লীগের শরিফ-মোতাহার প্যানেল (একাংশ) সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয়লাভ করেছে।

রোববার (৩১ ডিসেম্বর) ভোরে নির্বাচনের রিটার্নিং কর্মর্কতা ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, ২৫টি পদে ১১৯জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

তার মধ্যে শরিফ-মোতাহার প্যানেল পেয়েছে ১৮টি আসন, বিএনপিপন্থী প্যানেল থেকে ৬টি আসন এবং আওয়ামী লীগের অপর অংশ থেকে পেয়েছে মাত্র একটি আসন। স্বতন্ত্র থেকে কোনো আসন পায়নি।

বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির এবং বাংলাদেশ কৃষকলীগ সভাপতি ও জাকসুর সাবেক ভিপি মো. মোতাহার  হোসেন মোল্লার নেতৃত্বাধীন 'বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’ নামের প্যানেল থেকে জয়ী হয়েছে-  খন্দকার মহিদ উদ্দিন, মো. কায়কোবাদ হোসেন,  অধ্যাপক শরিফ এনামুল কবীর, অধ্যাপক মো. আলমগীর কবীর, মোহাম্মদ সোহেল পারভেজ, আশীষ কুমার মজুমদার, শামীমা সুলতানা, কৃষ্ণা গায়েন,  পৃথিলা নাজনীন নীলিমা, মহাব্বত হোসেন খান, শেখ মনোয়ার হোসেন, মো. মোতাহার হোসেন, আবুল কালাম আজাদ, মো. মেহদী জামিল,  ইবায়দুল্লাহ তালুকদার, ইন্দু প্রভা দাস, মাসুদুর রহমান, আনোয়ার হোসেন মৃধা।

সাবেক উপাচার্য অধ্যাপক এম এ মতিন ও জাবি শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুল আলমের নেতৃত্বাধীন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল গ্রাজুয়েট মঞ্চ’থেকে জয়ী হয়েছেন অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরী।

অন্যদিকে বিএনপিপন্থী ‘স্বাধীনতা, সার্বভৌমত্ব, বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী’ প্যানেল থেকে জয়ী হয়েছেন-অধ্যাপক  মো. কামরুল  আহসান, শিহাব উদ্দিন খান, শামীমা সুলতানা, শামছুল আলম সেলিম, সাবিনা ইয়াসমিন ও অধ্যাপক মো. নজরুল ইসলাম।

১৯৯৮ সালের ২৯ এপ্রিল সর্বশেষ বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ০৮৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।