ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

প্রাথমিক শিক্ষা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস না দিতে সতর্কতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
প্রাথমিক শিক্ষা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস না দিতে সতর্কতা প্রাথমিক শিক্ষা অধিদফতর

ঢাকা: ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক শিক্ষা নিয়ে অপপ্রচার ও বিভ্রান্তিমূলক স্ট্যাটাস বা মন্তব্য দেওয়া ও শেয়ার করা থেকে বিরত থাকার জন্য সব শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীকে সতর্ক করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সোহেল আহমেদ স্বাক্ষরিত নির্দেশনাটি সোমবার (০৪ ফেব্রুয়ারি) প্রাথমিকের সব বিভাগীয় উপ-পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার/সুপারিনটেন্ডন্ট এবং উপজেলা/থানা শিক্ষা অফিসার/ইনস্ট্রাকটরকে পাঠানো হয়েছে।  

বিষয়টি তাদের অধিক্ষেত্রের সংশ্লিষ্ট সবাইকে জানানোর জন্যও নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, ইদানিং ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক শিক্ষা সম্পর্কে নেতিবাচক স্ট্যাটাস/মন্তব্য ও বিভিন্ন অপপ্রচারমূলক তথ্য দেওয়া হচ্ছে, যা ‘সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ যোগাযোগ মাধ্যম ব্যবহার সংক্রান্ত নির্দেশিকা, ২০১৬’ এর পরিপন্থি।

‘কিন্তু ইদাংনিং লক্ষ্য করা যাচ্ছে যে, ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের প্রাথমিক শিক্ষা সংক্রান্ত বিষয়ে নেতিবাচক মন্তব্য ও অপপ্রচারমূলক স্ট্যাটাস/মন্তব্য দেওয়া হচ্ছে এবং শেয়ার করা হচ্ছে, যা প্রাথমিক শিক্ষা তথা সরকারের সিদ্ধান্তের ব্যাপারে বিভ্রান্তি তৈরি হতে পারে। এ ধরনের কার্যক্রম কোনক্রমেই গ্রহণযোগ্য নয়। ’

নির্দেশনায় আরো বলা হয়, ‘সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার সংক্রান্ত নির্দেশিকা, ২০১৬’ এর আলোকে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক শিক্ষা তথা সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে কোনো ধরনের অপপ্রচার ও বিভ্রান্তিমূলক স্ট্যাটাস/মন্তব্য দেওয়া ও শেয়ার করা থেকে বিরত থাকার জন্য সব শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীর দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৯
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।