ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রভোস্ট কমিটির পদত্যাগ দাবি, ২৪ ঘণ্টার আল্টিমেটাম

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
প্রভোস্ট কমিটির পদত্যাগ দাবি, ২৪ ঘণ্টার আল্টিমেটাম

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা এবং হলের প্রভোস্ট কমিটির পদ ত্যাগসহ তিন দফা দাবিতে আল্টিমেটাম দিয়েছেন ছাত্রীরা। এজন্য শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময় দিয়েছেন তারা।

এমনকি দাবি না মানলে হলে তালা ঝুলিয়ে দেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তারা।

শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেলে এসব দাবিতে উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান করেন শিক্ষার্থীরা।

তাদের তিন দফা দাবির মধ্যে রয়েছে- প্রভোস্ট কমিটির পদত্যাগ, অবিলম্বে হলের যাবতীয় অব্যস্থপনা দূর করা, হলে স্বাভাবিক ও সুস্থ পরিবেশ নিশ্চিতসহ ছাত্রীবান্ধব প্রভোস্ট কমিটি নিয়োগ দেওয়া।

শিক্ষার্থীরা দাবির কারণ উল্লেখ করে লিখিত অভিযোগে বলেন, ছোট-বড় কোনো সমস্যাতেই প্রভোস্ট কোনো দায়িত্ব নিতে চান না। বরং সমস্যার কথা জানালে অশোভন আচরণ করেন। তার এরূপ আচরণ প্রতিনিয়ত বেড়েই চলছে। সমস্যা নিয়ে প্রভোস্টের কাছে গেলেই সিট বাতিল করে দেওয়ার হুঁমকি দেয়ো হয়। এমনকি হলের ইস্যু নিয়ে পরিবারের আর্থসামাজিক বিষয় এবং ডিপার্টমেন্টেও হয়রানি করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, বর্তমানে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্টের রুমে তালা ভেঙে নতুন তালায় সিলগালা করে দেওয়া হয়েছে।

এদিকে বর্তমান হল প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা অসুস্থজনিত কারণে ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত প্রভোস্ট হিসেবে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক জোবেদা কনক খানকে দায়িত্ব দেওয়া হয়।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ সাংবাদিকদের বলেন, ছাত্রীদের একটি প্রতিনিধি দল আমাদের কাছে লিখিত দাবি নিয়ে এসেছিল। আমরা তাদের সঙ্গে কথা বলেছি। তাদের খাবারের সমস্যা, ইন্টারনেট জনিত সমস্যা ও হলের পরিচ্ছন্নতা কর্মী সঙ্কট সমাধান করে দেব বলেছি। তাদের সঙ্গে সুন্দর আলোচনা করে দাবিগুলো আমরা মেনে নিয়েছি। কিন্তু তারা কেন এখনও বসে আছে তা আমি জানি না।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ১৪ জানুয়ারি, ২০২২
এসবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।