ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে এবার প্রভোস্টের রুমে তালা শিক্ষার্থীদের

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
শাবিপ্রবিতে এবার প্রভোস্টের রুমে তালা শিক্ষার্থীদের

শাবিপ্রবি (সিলেট): এবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলে প্রভোস্ট কমিটির কয়েকজনের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন তিন দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। প্রভোস্ট জাফরিন আহমেদের দুর্ব্যবহার ও স্বেচ্ছাচারী আচরণের প্রতিবাদ জানিয়ে তিনিসহ প্রভোস্ট কমিটির সবার পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা।

এতে শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় সেই সময় শেষ হবে।

এদিকে শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যার দিকে প্রভোস্ট কমিটির কয়েকজনের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা যায়, বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্টের রুমের আগের তালা ভেঙে নতুন তালা লাগিয়ে সিলগালা করে দেওয়া হয়। বর্তমান হল প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা অসুস্থজনিত কারণে ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত প্রভোস্ট হিসেবে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক জোবেদা কনক খানকে দায়িত্ব দেওয়া হয়।

এদিকে শিক্ষার্থীদের তিন দফা দাবি গুলোর মধ্যে রয়েছে প্রভোস্ট কমিটির পদত্যাগ, অবিলম্বে হলের যাবতীয় অব্যস্থপনা দূর করা, হলে স্বাভাবিক ও সুস্থ পরিবেশ নিশ্চিতসহ ছাত্রীবান্ধব প্রভোস্ট কমিটি নিয়োগ দেওয়া।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ সাংবাদিকদের বলেন, ‘ছাত্রীদের একটি প্রতিনিধি দল আমাদের কাছে লিখিত দাবি নিয়ে এসেছিল। আমরা তাদের সঙ্গে কথা বলেছি। তাদের খাবারের সমস্যা, ইন্টারনেট জনিত সমস্যা ও হলের পরিচ্ছন্নতা কর্মীদের সঙ্কটের সমস্যা সমাধান করে দেব বলেছি। তাদের সঙ্গে সুন্দর আলোচনা করে দাবিগুলো আমরা মেনে নিয়েছি। কিন্তু তারা কেন এখনও বসে আছে তা আমি জানি না।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ১৪ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।