ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘নিরাপত্তা দিতে ব্যর্থ’ প্রক্টরিয়াল টিমের অপসারণ চান রাবি শিক্ষার্থীরা 

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
‘নিরাপত্তা দিতে ব্যর্থ’ প্রক্টরিয়াল টিমের অপসারণ চান রাবি শিক্ষার্থীরা 

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ার অভিযোগ তুলে প্রক্টরিয়াল টিমের অপসারণ দাবি করেছেন শিক্ষার্থীরা।  

বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানান শিক্ষার্থীরা।

 

ক্যাম্পাসে একের পর এক ছিনতাইয়ের ঘটনায় প্রতিবাদে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এ সময় আগামী ৭২ ঘণ্টার মধ্যে ছিনতাইকারীদের গ্রেফতার করতে না পারলে প্রশাসন ভবনে তালা লাগিয়ে দেওয়ার হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।  

কর্মসূচিতে রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর বলেন, গত কয়েকদিনে বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০-১২টি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। কিন্তু এখন পর্যন্ত প্রক্টরিয়াল টিম একজন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে কিংবা শিক্ষার্থীদের হারানো জিনিস উদ্ধার করেছে—এমন নজির দেখাতে পারেনি। শিক্ষার্থীদের যে একটা নিরাপত্তাহীনতার পরিবেশ তৈরি হয়েছে, এর মূল দায় এই প্রক্টরিয়াল টিমের। তাই বলতে চাই, এই প্রক্টরিয়াল টিম শিক্ষার্থীদের রক্ষা করার জন্য নয় বরং ছিনতাইকারীদের রক্ষা করার জন্য কাজ করছে।

ফলিত রাসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের ছাত্র রাকিবুল হাসান বলেন, মঙ্গলবার আমার এক বন্ধু ছিনতাইয়ের শিকার হয়েছে। প্রতিদিনই এই ধরনের ঘটনা ঘটছে। কিন্তু প্রশাসনের কোনো তৎপরতা নেই। দাবি আদায়ের জন্য যখন আমরা মানববন্ধন করি, সমাবেশ করি তখর প্রক্টর আমাদের অফিসে ডেকে নিয়ে হয়রানি করেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা আছে। যখন কোনো শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার হন, তখন ডেকে নিয়ে আমাদের ফুটেজ দেখানো হয়। সাময়িকভাবে আমাদের আশা দেওয়া হয়। কিন্তু এর দীর্ঘমেয়াদী কোনো প্রতিকার তারা দিতে পারে না।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ আমানের সঞ্চালনায় কর্মসূচিতে আরও বক্তব্য দেন ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের ছাত্র মাহমুদুল হাসান ও তানভির আহমেদ। এ সময় বিভিন্ন বিভাগের প্রায় ৭০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।