ঢাকা, বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

কুয়েটে ন্যানো টেকনোলজি বিষয়ক সেমিনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
কুয়েটে ন্যানো টেকনোলজি বিষয়ক সেমিনার কুয়েটে ন্যানো টেকনোলজি বিষয়ক সেমিনার।

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে ‘ন্যানো টেকনোলজি: স্মল থিংস ম্যাটার অ্যান্ড হ্যাভ পাওয়ার টু  ট্রান্সফর্ম এনার্জি, হেলথ অ্যান্ড দ্যা এনভায়রনমেন্ট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) বিকেলে কুয়েটের প্রশাসনিক ভবনের সভা কক্ষে প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন।

সেমিনারে সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মো. আবু জাকির মোর্শেদ। সেমিনারে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের বাল্টিমোরের কোপিন স্টেট ইউনিভার্সিটির ন্যাচারাল সায়েন্সেস বিভাগের সেন্টার অফ ন্যানো টেকনোলজির প্রতিষ্ঠাতা পরিচালক প্রফেসর ড. জামাল উদ্দিন।

সেমিনার শেষে কুয়েট এবং যুক্তরাষ্ট্রের কপিন স্টেট ইউনিভার্সিটির মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়। এতে কুয়েটের পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রকৌশলী মো. আনিছুর রহমান ভুঁইয়া এবং কপিন স্টেট ইউনিভার্সিটির পক্ষে স্বাক্ষর করেন প্রফেসর ড. এম জামাল উদ্দিন।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa