ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

ইউনাইটেডকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
ইউনাইটেডকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

চলতি মৌসুমে ছুটছে আর্সেনাল। তাদের রুখে দেওয়া কষ্টসাধ্য হয়ে পড়ছে ইংলিশ ক্লাবগুলোর।

প্রিমিয়ার লিগে নিজেদের আধিপত্য আরও একবার দেখিয়ে দিল ক্লাবটি। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দারুণ এই জয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো মিকেল আর্তেতার দল।

এমিরেটস স্টেডিয়ামে রোববার রাতে প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ৩-২ ব্যবধানে জিতেছে আর্সেনাল। মার্কাস র‌্যাশফোর্ডের গোলে ইউনাইটেড এগিয়ে যাওয়ার পর আর্সেনালকে সমতায় ফেরান এডি এনকেটিয়া। বিরতির পর বুকায়ো সাকার গোলে ক্লাবটি এগিয়ে গেলেও সমতা টানেন লিসান্দ্রো মার্তিনেস। শেষদিকে নিজের দ্বিতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন এনকেটিয়া।  

কাসেমিরোকে ছাড়া খেলতে নামা ইউনাইটেডে সপ্তদশ মিনিটেই এগিয়ে যায়। ব্রুনো ফের্নান্দেসের পাস থেকে বল নিয়ে জাল খুঁজে নেন র‌্যাশফোর্ড। সাত মিনিট পর আর্সেনালকে সমতায় ফেরায় এনকেটিয়া। গ্রানিত জাকার কর্নার থেকে উড়ে আসা বল হেডে জালে পাঠান তিনি।  

বিরতির পর খেলতে নেমেই আর্সেনালকে এগিয়ে নেন সাকা। ডান দিকে সতীর্থের ছোট পাস ধরে প্রায় ২২ গজ দূর থেকে কোনাকুনি শটে জালে বল পাঠান ইংলিশ ফরোয়ার্ড। ৫৯তম মিনিটে সমতায় ফেরে ইউনাইটেড। কর্নার থেকে উড়ে আসা বল ঠিকঠাক নিয়ন্ত্রণে নিতে পারেনি ইউনাইটেডের ডিফেন্ডার। বক্সে বল পেয়ে দারুণ শটে জাল খুঁজে নেন লিসান্দ্রো মার্তিনেস। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ওডেগার্ড থেকে বল পেয়ে এক ছোঁয়ায় বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করেন এনকেটিয়া।  

১৯ ম্যাচে ১৬ জয় ও দুই ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আর্সেনাল। এক ম্যাচ বেশি খেলা ম্যানচেস্টার সিটি ৪৫ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। ৩৯ পয়েন্ট নিয়ে চারে ইউনাইটেড।  

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।