ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বরখাস্ত না করলে রিয়াল ছাড়ছি না: আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
বরখাস্ত না করলে রিয়াল ছাড়ছি না: আনচেলত্তি

হঠাৎই গুঞ্জন উঠে ব্রাজিলের কোচ হতে যাচ্ছেন কার্লো আনচেলত্তি। তবে সেই গুজব উড়িয়ে দিতে সময় নেয়নি ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

আনচেলত্তি নিজেও জানিয়েছেন রিয়াল মাদ্রিদের সঙ্গে তার চুক্তি আছে ২০২৪ পর্যন্ত। তাই এর আগে সরে দাঁড়াতে নারাজ তিনি।

তবে সম্প্রতি লা লিগায় সময়টা ভালো যাচ্ছে না রিয়ালের। শীর্ষে থাকা বার্সেলোনা থেকে পিছিয়ে আট পয়েন্টের ব্যবধানে। তার ওপর সবশেষ তিন ম্যাচে এক হার, এক ড্র ও একটি জয় পেয়েছে। কোচ হিসেবে আনচেলত্তির অবস্থান নড়বড়ে হয়ে গিয়েছে বলে জানায় বেশ কয়েকটি স্প্যানিশ সংবাদমাধ্যম।  

তবে মরক্কোয় ক্লাব বিশ্বকাপে দেখা গেল এক ভিন্ন রিয়ালকেই। আল হিলালকে ৫-৩ গোলে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরে তারা। চ্যাম্পিয়ন হয়ে আনচেলত্তি আবারও বললেন রিয়াল ছাড়ার কোনো ইচ্ছা নেই তার।

ইতালিয়ান এই কোচ বলেন, ‘আমি রিয়াল ছাড়ছি না যতক্ষণ না পর্যন্ত তারা আমাকে বরখাস্ত। রিয়ালের ইতিহাসের অংশ হতে পেরে আমি খুবই আনন্দিত। প্রচুর ভক্তের সমর্থনে মরক্কোয় দারুণ সময় কাটিয়েছি আমরা। ’

ফাইনালে জোড়া গোল করেছেন ফেদে ভালভার্দে। উরুগুইয়ান এই ফরোয়ার্ডকে নিয়ে চলতি মৌসুমের শুরুর দিকে একপ্রকার বাজিই ধরেছিলেন আনচেলত্তি। ১০ গোল করতে না পারলে ছিড়ে ফেলবেন নিজের কোচিং লাইসেন্স, এমন প্রতিজ্ঞাই নিয়েছিলেন তিনি। ফাইনালের পর মৌসুমে ভালভার্দের গোলসংখ্যা ১০ ছাড়িয়ে এখন ১১।

আনচেলত্তি বলেন, ‘আমি খুশি যে সে এটা করতে পেরেছে কারণ এখন আমাকে আর কোচিং লাইসেন্স ছিড়তে হবে না। ভালভার্দেকে কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে হয়েছে। তবে সে নিজের সেরা ফর্মে ফিরছে। আমাদের হয়ে অনেক অবদান রাখছে। ’

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
এএইচএস   
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।