ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

ইয়ামালের রেকর্ড, ঘুরে দাঁড়িয়ে বার্সার ড্র

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
ইয়ামালের রেকর্ড, ঘুরে দাঁড়িয়ে বার্সার ড্র

লা লিগার ইতিহাসে সবচেয়ে কম বয়সে গোল করার রেকর্ড গড়লেন লামিন ইয়ামাল। তার এমন রেকর্ড গড়ার ম্যাচটিতে গ্রানাদার বিপক্ষে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়লো বার্সেলোনা।

গতকাল রাতের ম্যাচটি ২-২ গোলে শেষ হয়েছে। প্রথমার্ধের ৩০ মিনিটের মধ্যেই দুই গোল হজম করে পিছিয়ে পড়েছিল কাতালান জায়ান্টরা। দুটি গোলই করেন গ্রানাদার জারাগোজা। এরপর ওই অর্ধের শেষদিকে ইয়ামালের গোলে ব্যবধান কমানোর পর দ্বিতীয়ার্ধে সমতা ফেরান সের্হিও রবের্তো।  

মাত্র ১৭ সেকেন্ডের মাথায় গোল হজম করে পিছিয়ে পড়ে বার্সেলোনা। ২৯ মিনিটেই ২-০ হয়ে যায় ব্যবধান। তবে বিরতিতে যাওয়ার ঠিক আগেই কাতালানদের ম্যাচে রাখার গোলটি করেন তরুণ লামিন ইয়ামাল। এই গোলের মাধ্যমে নতুন রেকর্ড গড়েন তিনি।  

১৬ বছর ৮৭ দিনে প্রথম গোল পেলেন ইয়ামাল। লা লিগার ইতিহাসে যা সবচেয়ে কম বয়সে গোল করার রেকর্ড। এত দিন এই রেকর্ড ছিল ফেব্রিক ওলিঙ্গার। মালাগার হয়ে ২০১২ সালে ১৬ বছর ৯৮ দিনে গোল করেছিলেন তিনি।  

ইয়ামালের গোলে ব্যবধান কমালেও সমতায় ফিরতে অনেকক্ষণ অপেক্ষায় থাকতে হয় গ্রানাদাকে। ৮৫ মিনিটে সের্হিয়ো রবার্তো করেন এক পয়েন্ট নিশ্চিত করা গোলটি।

৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সা। ২৪ পয়েন্টে শীর্ষে রিয়াল মাদ্রিদ। ২২ পয়েন্টে দুইয়ে জিরোনা।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।