ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

কামাল আতাতুর্কের সম্মানে টি-শার্ট পরায় সৌদিতে স্থগিত তুর্কি কাপের ফাইনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
কামাল আতাতুর্কের সম্মানে টি-শার্ট পরায় সৌদিতে স্থগিত তুর্কি কাপের ফাইনাল

তুর্কি কাপের ফাইনাল ম্যাচে গতকাল রাতে সৌদি আরবের রিয়াদে মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্তানবুলের দুই ক্লাব গালাতাসারাই ও ফেনারবাচের। কিন্তু তুমুল বিতর্কের পর ম্যাচটি স্থগিত ঘোষণা করা হয়।

 

তুরস্কের সংবাদমাধ্যম জানায়, ম্যাচের আগে অনুশীলনের সময় মুস্তাফা কামাল আতার্তুকের ছবিসংবলিত টি-শার্ট পরতে চেয়েছিল ইস্তানবুলের ক্লাব দুইটি। এই চাওয়াকে বাতিল করে দেয় আয়োজক দেশ সৌদি আরবের কর্তৃপক্ষ। পরবর্তীতে ম্যাচটি স্থগিত করে দেওয়া হয়। তবে ঠিক কী কারণে সৌদি কর্তৃপক্ষ অনুমতি দেয়নি, তা পরিষ্কার নয় এখনও।

আধুনিক তুরস্কের জনক বলা হয় কামাল আতার্তুককে। এবারের সুপার কাপের ফাইনালের দিনটি ছিল সেকুলার তুর্কি রিপাবলিক প্রতিষ্ঠার শততম বার্ষিকী। এই দিনেই ফাইনাল ম্যাচটি হওয়ার কথা ছিল রিয়াদের কিং সাউদ বিশ্ববিদ্যালয় ভেন্যুতে, যেটি আল-আওয়াল পার্ক স্টেডিয়াম নামেও পরিচিত। ম্যাচটিকে সামনে রেখে অনেক দর্শক স্টেডিয়ামে উপস্থিত হয়েছিল। তবে শেষে আর ফাইনালটি মাঠে গড়ায়নি।  

তুরস্কের ফুটবল ফেডারেশন ও ফাইনালের দুই ক্লাব সামাজিক মাধ্যমে জানায়, ‘কিছু সমস্যার’ কারণে ফাইনাল ম্যাচটি আপাতত স্থগিত করা হয়েছে। যদিও ঠিক কি কারণ, সেটি উল্লেখ করেনি কেউই। এমনকি সৌদি ফুটবল ফেডারেশন ও আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদও জানায় তারা।

সৌদি কর্তৃপক্ষের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু এখনও জানা যায়নি। তবে আয়োজকদের একটি বিবৃতি উদ্ধৃত করে সৌদি আরবের রাষ্ট্রীয় টিভি জানায়, ফাইনালের দুই দল নিয়ম না মানায় ম্যাচ স্থগিত করা হয়েছে। তবে স্থগিত করা ফাইনালটি কবে কোথায় হবে বা আদৌ হবে কি না, তা এখনও নিশ্চিত জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।