ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

পেরুর বিপক্ষে মেসির খেলা নিয়ে শঙ্কা, ছিটকে গেছেন আকুনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
পেরুর বিপক্ষে মেসির খেলা নিয়ে শঙ্কা, ছিটকে গেছেন আকুনা

২০২৪ কোপা আমেরিকায় জয়ের ধারায় আছে আর্জেন্টিনা। টানা দুই জয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে তারা।

কিন্তু গ্রুপ পর্বে এখনও এক ম্যাচ বাকি রয়েছে তাদের। পেরুর বিপক্ষে আসন্ন ম্যাচটিতে দলের সেরা তারকা লিওনেল মেসিকে পাবে না আলবিসেলেস্তেরা। ইনজুরির সঙ্গে লড়াই করছেন মার্কোস আকুনাও।

আগামী রোববার বাংলাদেশ সময় ভোর ৬টায় পেরুর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় এই ম্যাচটি জিতে গ্রুপ 'এ'-এর শীর্ষে থাকার সুযোগ তাদের সামনে। আর্জেন্টাইন সংবাদমাধ্যম 'টিওয়াইসি স্পোর্টস' জানিয়েছে, এই ম্যাচের আগে মেসির চোটের অবস্থা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।  মেসির চোটের জায়গায় স্ক্যান করানো হয়েছে। আজ আরেকবার পরীক্ষা করা হবে।

তবে শেষ আট নিশ্চিত হয়ে যাওয়ায়, পেরুর বিপক্ষে দলের কয়েকজন নিয়মিত খেলোয়াড়কে বিশ্রামে রাখার চিন্তাভাবনা করছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তাদের জায়গায় যারা আগের দুই ম্যাচে সুযোগ পাননি তাদের নামানোর কথা ভাবছেন তিনি। সেদিক থেকে মেসি পুরোপুরি সেরে ওঠার জন্য সময় পাচ্ছেন।

চিলির বিপক্ষে ম্যাচ চলাকালীন ২৪তম মিনিটে প্রথমবার পায়ের ঊরুর সমস্যা টের পান মেসি। মাঠেই তখন প্রাথমিক চিকিৎসা নিয়ে খেলা চালিয়ে যান তিনি। তবে ম্যাচজুড়ে বেশ কয়েকবার এই সমস্যায় অস্বস্তির চিত্র দেখা যায়। পরে অবশ্য নিজেই জানিয়েছিলেন, এই চোট নিয়ে খুব একটা চিন্তিত নন তিনি। কিন্তু বাস্তবে দেখা গেল, দলের সঙ্গে অনুশীলনে নামেননি এই বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড। এখন শোনা যাচ্ছে, পরের ম্যাচে বেঞ্চেও থাকবেন না তিনি।  

চিলির বিপক্ষে ম্যাচের আগে জ্বরে ভুগছিলেন মেসি। ওই অবস্থা নিয়ে খেলার পর মাঠে চোট পান। গতকাল তার চোট নিয়ে পরীক্ষানিরীক্ষাও করার কথা ছিল। তবে তা একদিন পেছানো হয়। এর মধ্যেই তার দল মায়ামিতে অনুশীলন শুরু করেছে, যেখানে তাকে দেখা যায়নি। তবে জানা গেছে কোয়ার্টার ফাইনালকে লক্ষ্য বানিয়ে আলাদাভাবে অনুশীলন করবেন তিনি।  

এদিকে মাংসপেশীর চোটে ছিটকে গেছেন মেসির সতীর্থ আকুনা। চিলির বিপক্ষে বদলি নেমে মাত্র ৮ মিনিট খেলেছিলেন ৩২ বছর বয়সী ফুল-ব্যাক। ওই সময়ের মধ্যেই চোট পান তিনি। তবে তার চোট পাওয়ার ইতিহাস আরও পুরনো। গত মৌসুমে স্প্যানিশ ক্লাব সেভিয়ার হয়ে খেলতে গিয়ে অনেকবারই পেশীতে চোট পান তিনি। তবে কোপার আগে ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচ ও কানাডার বিপক্ষে আসরের প্রথম ম্যাচে তাকে খেলান স্কালোনি।  

'টিওয়াইসি স্পোর্টস" জানিয়েছে, আকুনার যা অবস্থা তাতে কমপক্ষে দুই ম্যাচ বাইরে থাকতে হবে তাকে। অর্থাৎ পেরুর বিপক্ষে তো বটেই, কোয়ার্টার ফাইনালেও খেলতে পারবেন না তিনি। যদি আর্জেন্টিনা সেমিফাইনালে উঠতে পারে, তাহলে হয়তো তাকে দেখা যাবে। সবমিলিয়ে স্কালোনিকে এখন জোড়া ধাক্কা সামলে দল সাজাতে হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।