ঢাকা, মঙ্গলবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

নিজের জন্য নয়, দলের জন্য খেলি: ভিনিসিয়ুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
নিজের জন্য নয়, দলের জন্য খেলি: ভিনিসিয়ুস

কোস্টারিকার বিপক্ষে ড্র দিয়ে শুরু হয় ব্রাজিলের কোপা আমেরিকা মিশন। ম্যাচটিতে ছন্দে ছিলেন না রিয়াল মাদ্রিদের হয়ে মৌসুম মাতানো ভিনিসিয়ুস জুনিয়র।

কিন্তু প্যারাগুয়ের বিপক্ষে ফিরেছেন চেনা রূপে। করেছেন জোড়া গোল। দলকে জিতিয়ে পেয়েছেন ম্যাচসেরার পুরস্কারও।

শুরুর ম্যাচটিতে অবশ্য বেশ কয়েকটি সুযোগ হারিয়েছিলেন ভিনিসিয়ুস। ঠিকঠাক ড্রিবলও করতে পারেননি। তবে প্যারাগুয়ের বিপক্ষে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ ৭টি ড্রিবল সম্পন্ন করেন তিনি। সঙ্গে গোলের দেখাও পান। লুকাস পাকুয়েতার পেনাল্টি মিসের পর ৩৫তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন। পরে প্রথমার্ধের যোগ করা সময়ে পান আরও একটি গোল।

জাতীয় দলের জার্সিতে ব্রাজিলিয়ানদের উজ্জীবিত না হওয়া নিয়ে প্রায়ই সমালোচনা হয়। ম্যাচ শেষে সেটিই উড়িয়ে দিলেন ভিনিসিয়ুস। জানালেন তিনি খেলেন দলের জন্য, নিজের জন্য নয়। রিয়ালের এই ফরোয়ার্ড বলেন, ‘আমি সবসময় বলি যে, আমি কখনো নিজের জন্য খেলি না, আমি দলের জন্য খেলি। যখন আমি ব্রাজিলের জার্সিতে খেলি, আমি সবসময় সেরাটা দেওয়ার চেষ্টা করি কিন্তু এটা সবসময় সম্ভব হয় না। ’

প্রথম ম্যাচ ড্রয়ের পর প্যারাগুয়ের বিপক্ষে কঠিন চ্যালেঞ্জ নিয়ে খেলতে নামে ব্রাজিল। অবশেষে সেটি উতরে গেল তারা। তবে ‘ডি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান এখনও দখল করা হয়নি তাদের। তাইতো ভিনি দিলেন কঠোর পরিশ্রমের বার্তা। কোপা আমেরিকার জন্য নিজেদের এখনও অনেক উন্নতির জায়গা দেখছেন তরুণ এই ফরোয়ার্ড।

তিনি বলেন, ‘আজ আমি একটি দুর্দান্ত খেলা উপহার দিতে পেরেছি। আমি জানি যে, ব্রাজিল দলকে সাহায্য করার জন্য আমার এখনো অনেক উন্নতি করতে হবে, আমরা প্রতিদিন কঠোর পরিশ্রম করছি। কোপা আমেরিকা জয়ের লক্ষ্যে আমরা এই পরিশ্রম চালিয়ে যাব। ’

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।