ঢাকা, মঙ্গলবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়ন ইতালিকে বিদায় করে শেষ আটে সুইজারল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
চ্যাম্পিয়ন ইতালিকে বিদায় করে শেষ আটে সুইজারল্যান্ড

বর্তমান চ্যাম্পিয়ন হলেও খুব একটা উচ্চাশা ছিল না ইতালিকে নিয়ে। কোচ লুসিয়ানো স্পাল্লেত্তির অধীনে ঠিকমতো গুছিয়ে উঠতে পারেনি তারা।

তা ভালোভাবে চোখে পড়লেও কোনোমতে পার করে গ্রুপ পর্ব। কিন্তু শেষ ষোলোয় আর শেষ রক্ষা হলো না। তাদের ২-০ গোলে হারিয়ে ইউরোর কোয়ার্টার ফাইনালে নাম লেখাল সুইজারল্যান্ড।

বার্লিন স্টেডিয়ামে ম্যাচজুড়ে গোলমুখে কেবল একটি শট রাখতে পারে ইতালি। সেখান থেকেও গোল আদায় করতে পারেনি। অন্যদিকে দাপুটে ফুটবল উপহার দেয় সুইসরা। প্রথমার্ধ কিংবা দ্বিতীয়ার্ধ ইতালিকে তেমন কোনো সুযোগই পায়নি।

শুরুর একাদশে ৬ পরিবর্তন নিয়ে আজ মাঠে নামে ইতালি। গোল হজম করে বসে ম্যাচের ৩৭ মিনিটে। রুবেন ভারগাসের পাস থেকে সুইজারল্যান্ডকে এগিয়ে দেন রেমো ফ্রয়লার। বিরতির পর শুরুর মিনিটেই ফের ধাক্কা খায় ইতালি। এবার ব্যবধান দ্বিগুণ করেন ভারগাস নিজেই। দৃষ্টিনন্দন বাঁকানো শটে জালের ঠিকানা খুঁজে নেন তিনি। যার ফলে ২০ বছর পর আবারও শেষ আটে ওঠার স্বাদ পেল সুইসরা।

বাংলাদেশ সময়: ০০১৩ ঘণ্টা, জুন ৩০, ২০২৪

এএইচএস 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।