ঢাকা, মঙ্গলবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

ডেনমার্ককে উড়িয়ে কোয়ার্টারে জার্মানি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪১ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
ডেনমার্ককে উড়িয়ে কোয়ার্টারে জার্মানি

ঘরের মাঠে আবারও দাপুটে ফুটবল উপহার দিল জার্মানি। এবার শেষ ষোলোয় ডেনমার্ককে ২-০ গোলে হারিয়ে ইউরোর কোয়ার্টার ফাইনালে উঠেছে স্বাগতিকরা।

এই জয়ে আট বছর পর কোনো টুর্নামেন্টের শেষ আটে নাম লেখাল দলটি।

সিগনাল ইদুনা পার্কে প্রথমার্ধে প্রচুর চেষ্টা করেও গোলের দেখা পায়নি জার্মানি। যদিও ঝড়বৃষ্টির কারণে মাঝখানে প্রায় ২০ মিনিটের মতো বন্ধ ছিল খেলা। তবে দ্বিতীয়ার্ধে বিরতি থেকে ফিরেই চমক দেখা ডেনমার্ক। দারুণ এক গোলে তাদের এগিয়ে দেন জোয়াকিম অ্যান্ডারসেন। কিন্তু ভিএআর চেকের পর অফসাইডের কারণে বাতিল করা হয় তার গোল।

৫৩ মিনিটে সেই অ্যান্ডারসেন পরিণত হন ডেনমার্কের খলনায়কে। বক্সের ভেতর হ্যান্ডব করে বসেন। আর তাতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে জার্মানদের এগিয়ে নিতে কোনো ভুল করেননি কাই হাভার্টজ। ৬৮ মিনিটে বাঁকানো শটে ব্যবধান দ্বিগুণ করেন জামাল মুসিয়ালা। এরপর আরও ব্যবধান বাড়ানোর সুযোগ পায় জার্মানি। নিকোলাস ফুলক্রুগের একটি গোল অবশ্য বাতিল করা হয় অফসাইডের কারণে।  

সুযোগ পেয়েছিল ডেনমার্কও। কিন্তু ম্যানুয়েল নয়্যারের বাধা কোনোভাবেই টপকাতে পারেনি ড্যানিশরা। গত আসরে সেমিফাইনাল খেলা দলটিকে তাই এবার বিদায় নিতে হচ্ছে শেষ ষোলো থেকেই।

এদিকে, শেষ আটে জার্মানির প্রতিপক্ষ হবে স্পেন-জর্জিয়ার মধ্যকার জয়ী দল।

বাংলাদেশ সময়য়ঃ ০৩৩৩  ঘণ্টা, জুন ৩০, ২০২৪

এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।