ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

অস্ট্রিয়াকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে তুরস্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
অস্ট্রিয়াকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে তুরস্ক

ম্যাচের প্রথম মিনিটেই অস্ট্রিয়ার জালে বল পাঠায় তুরস্ক। গোল হজম করতে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে অস্ট্রিয়া।

একের পর এক আক্রমণ করলেও পাচ্ছিল না গোলের দেখা। উল্টো বিরতির পর আরও এক গোল খেয়ে বসে। শেষদিকে এক গোল শোধ করলেও হেরে বিদায় নিতে হয় তাদের।

উয়েফা ইউরোর শেষ ষোলোতে গতকাল রাতে লাইপজিগে অস্ট্রিয়াকে ২-১ ব্যবধানে হারায় তুর্কিরা। দলটির হয়ে দুটি গোলই করেন মেরিহ দেমিরাল। অস্ট্রিয়ার হয়ে একমাত্র গোলটি আসে মিখায়েল।

ম্যাচ শুরুর এক মিনিটের মধ্যেই আর্দা গুলেরের করা কর্নার থেকে উড়ে আসা বল অস্ট্রিয়া ডিফেন্ডার স্টেফানের পায়ে লেগে গোললাইনের খুব কাছে চলে যায়। তখন গোলরক্ষক সেটি আটকে দিলেও গোলমুখে থাকা দেমিরাল ফিরটি শটে ঠিকানা খুঁজে নেন। গোল হজম করে আক্রমণ বাড়াতে থাকে অস্ট্রিয়া। প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগও পায় তারা। তবে সেগুলো কাজে লাগাতে পারেনি।

বিরতির পর ৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দেমিরাল। গিলেরের কর্নার থেকে উড়ে আসা বল হেডে জালে পাঠান আল আহলির এই ফরেয়ার্ড। দুই গোলে পিছিয়ে গিয়েও আক্রমণ থামায়নি অস্ট্রিয়া। এর সুফলও পায় তারা। ৬৬তম মিনিটে কর্নারে সতীর্থের হেড পাস বক্স থেকে নিখুঁত টোকায় জালে পাঠান মিখায়েল। ব্যবধান কমালেও শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় হারতে হয় অস্ট্রিয়াকে।

কোয়ার্টার ফাইনালের ম্যাচে বার্লিনে আগামী শনিবার নেদারল্যান্ডসের মুখোমুখি হবে তুরস্ক।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।