ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

তুরস্কের স্বপ্ন ভেঙে সেমিতে নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
তুরস্কের স্বপ্ন ভেঙে সেমিতে নেদারল্যান্ডস

ম্যাচের অধিকাংশ সময় এগিয়ে থেকে সেমিফাইনালের স্বপ্ন দেখতে শুরু করেছিল তুরস্ক। কিন্তু একটি আত্মঘাতী গোলে তাদের স্বপ্নভঙ্গ হলো।

যে গোলে জিতে শেষ চারে উঠে গেল নেদারল্যান্ডস।

২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে শনিবার ২-১ গোলে জিতেছে ডাচরা। বার্লিনের অলিম্পিয়াস্তাদিওনে প্রথমে পিছিয়ে পড়েও ছয় মিনিটের ব্যবধানে দুই গোলের দেখা পেয়ে দুই দশক পর সেমিতে পা রাখে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

ম্যাচের ৩৫তম মিনিটে আকায়দিন দারুণ হেডে লক্ষ্যভেদ করে তুরস্ককে এগিয়ে দেন। এরপর দুই দলের বেশ কয়েকটি প্রচেষ্টা বিফলে গেলে প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে।  

দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই সমতায় ফিরতে পারতো নেদারল্যান্ডস। কিন্তু বার্জউইনের জায়গায় বদলি নামা ওয়েঘোর্স্ট মাঠে নেমে ৮ মিনিটের ব্যবধানে দুইটি মিস করেন। ৬৫তম মিনিটে তুর্কি উইঙ্গার ইলদিজের শট দারুণভাবে রুখে দেন ডাচ গোলরক্ষক ভারব্রুগান।  

৭০তম মিনিটে কর্নার থেকে আসা বল ডি ভারিয়ের হেডে গোল করলে সমতায় ফেরে ডাচরা। পাঁচ মিনিট পর আত্মঘাতী গোল করে পিছিয়ে পড়ে তুরস্ক। ডেনজেল ডামফ্রিজের ডানপ্রান্ত থেকে করা একটি ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন। পিছিয়ে পড়ে অনেক চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি তুরস্ক। ফলে জয় নিয়ে মাঠ ছাড়ে ডাচরা।

আগামী বুধবার ডর্টমুন্ডের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে উঠার লড়াইয়ে নামবে নেদারল্যান্ডস। রাতের আরেক কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ চারে উঠেছে গ্যারেথ সাউথগেটের দল। সেমির অন্য দুই দল ফ্রান্স ও স্পেন।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।