ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

আজ অভিষেক হচ্ছে না নেইমারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
আজ অভিষেক হচ্ছে না নেইমারের ছবি: সংগৃহীত

২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় এসেছিলেন ব্রাজিলের আইকন নেইমার। এবার যোগ দিয়েছেন পিএসজিতে। শুক্রবার (০৪ আগস্ট) ছিল নেইমারের সাথে পিএসজির ভক্ত-সমর্থকদের পরিচিতি অনুষ্ঠান। ক্লাবের পক্ষ থেকে প্রথমবারের মতো অফিসিয়ালি সাংবাদিক, সমর্থকদের সামনে আনা হয় নেইমারকে।

মনে করা হচ্ছিল, শনিবার (০৫ আগস্ট) লিগ ওয়ানের ম্যাচ দিয়েই পিএসজির জার্সিতে অভিষেক হবে নেইমারের। কিন্তু, এবারের মৌসুমে পিএসজির প্রথম ম্যাচে নতুন ক্লাবে অভিষেক হচ্ছে না ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের।

ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় আজ রাত পৌনে ১০টায়।

নেইমারের বার্সা থেকে পিএসজিতে আসার আন্তর্জাতিক ট্রান্সফার সার্টিফিকেট শুক্রবার (০৪ আগস্ট) রাতে চূড়ান্ত সময়সীমার মধ্যেও লিগ কর্তৃপক্ষের কাছে পৌঁছায়নি। খেলার অনুমতি না পাওয়ার কারণে আজ এমিয়েঁর বিপক্ষে পিএসজির ম্যাচটি গ্যালারিতে বসেই দেখতে হবে নেইমারকে। তার আগে পিএসজির ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে ম্যাচ শুরুর আগে দর্শকদের সামনে আরেকবার পরিচয় করিয়ে দেওয়া হবে নেইমারকে।

বার্সা অধ্যায়ে প্রতিযোগিতামূলক ফুটবলে ১০৫ গোল করা নেইমার বার্সার জার্সিতে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট আটটি শিরোপা জিতেছেন। পিএসজিতে নাম লিখিয়েই জানিয়ে দিয়েছেন, ‘আমি চাই বড় কিছু। চাই বড় কিছু চ্যালেঞ্জ নিতে। আমার হৃদয় চায় লক্ষ্যে পৌঁছাতে। আর এ কারণেই আমি পিএসজিতে চলে এসেছি। আপনাদের সামনে বসেছি। আমার হৃদয় যা বলে আমি তাই শুনি, প্রতিদিন আমি তাই করি। আমার হৃদয় বলেছে পিএসজিতে চলে যাও, আমি চলে এসেছি। প্যারিস আমাকে কাছে টেনেছে জন্যই এসেছি। নতুন চ্যালেঞ্জ আর নতুন ট্রফির (চ্যাম্পিয়ন্স লিগ) খোঁজেই আমার এখানে আসা। আমি যেমন স্বপ্ন দেখতে ভালোবাসি তেমনি স্বপ্ন পূরণে এখানে নিজের সেরাটা দিতেও ভালোবাসব। ’
 
২০১৪-১৫ মৌসুমে বার্সার ‘ট্রেবল’ জয়ের অন্যতম কারিগর ছিলেন নেইমার। ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে মেসি ও রোনালদোর পিছনে থেকে তৃতীয় হন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ০৫ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।