ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

রিয়াল ছাড়ার কথা বলেননি রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৭
রিয়াল ছাড়ার কথা বলেননি রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো / ছবি: সংগৃহীত

স্পেনে কর ফাঁকির অভিযোগ ওঠার পর রিয়াল মাদ্রিদ ছাড়ার যে গুঞ্জন উঠেছিল তা ভিত্তিহীন বলছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এমন কথা তার মুখ থেকে কেউ শোনেনি বলে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন পর্তুগিজ আইকন।

গত জুনে ছবিস্বত্ববাবদ ১৪.৭ মিলিয়ন ইউরো ট্যাক্স ফাঁকিতে রোনালদোকে অভিযুক্ত করা হয়। এরপর বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয় যে, রিয়াল ছাড়তে চান তিনি।

সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে প্রত্যাবর্তনের সম্ভাবনার পাশাপাশি চাইনিজ সুপার লিগের প্রসঙ্গও উঠে আসে।

আদালতেও যেতে হয়েছে রোনালদোকে। ক্যামেরার সামনে ইংল্যান্ডে ফিরে যাওয়ার ইচ্ছার কথা জানান চারবারের ব্যালন ডি’অর জয়ী। ইংলিশ প্রিমিয়ার লিগে খেলার সময় কখনোই এমন ঝামেলায় পড়তে হয়নি বলে নিজের অবস্থান তুলে করেন সিআর সেভেন।

ক্লাব ছাড়ার খবর শুধুমাত্র তার জনপ্রিয়তার কারণেই হয়েছে বলে দাবি রোনালদোর। জোর দিয়েই বলছেন নিজ মুখে কখনো রিয়ালকে বিদায় বলেননি, ‘আমার মুখ থেকে এই কথা কেউ শোনেনি। মানুষ ক্রিস্টিয়ানোকে নিয়ে প্রতিদিন কথা বলে, পুরো বিশ্বজুড়েই। ’

‘যদি আমি সবাইকে এর উত্তর দিতাম, মিডিয়ায় সরাসরি বলতাম। কিন্তু আমাকে ফুটবলেই লাইভ দেখা যায়। ক্রিস্টিয়ানোকে নিয়ে যেকোনো কিছুই ওয়ার্ল্ড নিউজ। যখন আপনি একজন গ্রেটদের কাতারে যাবেন, মানুষ আপনাকে নিয়ে কথা বলবেই। ’-যোগ করেন রোনালদো।

চুক্তি নবায়ন নিয়ে প্রশ্নের মুখে ৩২ বছর বয়সী রোনালদোর অভিমত, ‘এটা একটা ভালো প্রশ্ন। আমি সুখি, সবকিছু স্বাভাবিক নিয়মে হবে। এটা হয়তো প্রেসিডেন্টের জন্য আরও ভালো প্রশ্ন। তিনি আমার চেয়ে ভালো জানেন কিভাবে এর উত্তর দিতে হবে। ’

এটি নিয়ে অবশ্য রোনালদোর চিন্তিত হওয়ার কারণ নেই। বর্তমান চুক্তির মেয়াদই ২০২১ সাল পর্যন্ত। তখন তার বয়স হবে ৩৬। অতীতে চল্লিশ বছর পর্যন্ত খেলে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন দুর্দান্ত ফিটনেসের অধিকারী সর্বকালের অন্যতম সেরা এ ফরোয়ার্ড।

ক্যারিয়ারের এ পর্যায়ে এসে ক্রমাগত সমালোচনায় ক্ষুব্ধ ও বিরক্ত রোনালদো। একটু খারাপ পারফরম্যান্স কিংবা গোল না পেলেই যে সমালোচকরা তাকে পেয়ে বসেন! মাঠেই এর জবাব দিয়ে যাচ্ছেন। ঘরোয়া প্রতিযোগিতায় পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে লা লিগায় দুই খেলায় গোলখরায় ভুগলেও চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বে টানা দুই ম্যাচেই জোড়া গোল উদযাপন করেছেন।

ক্লাবের সেরা তারকার দুর্দান্ত পারফরম্যান্সেই ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে প্রথমবারের মতো বুরুশিয়া ডর্টমুন্ডের মাঠ জয় করে স্প্যানিশ জায়ান্টরা। এটি ছিল রিয়ালের জার্সিতে রোনালদোর ৪০০তম ম্যাচ।

সমালোচকদের নিয়ে রোনালদোর প্রতিক্রিয়া, ‘এটা দেখে মনে হচ্ছে ম্যাচের পর ম্যাচ আমি কী তা প্রদর্শন করে দেখাতে হবে। আমাকে নিয়ে মানুষের অভিমত দেখে বিস্মিত। আবারও বলছি সংখ্যাগুলোই (গোল, রেকর্ড) কথা বলবে। ’

‘আমি পেশাদার এবং সমালোচনার জন্য তৈরি আছি। এর মাত্রাটা সবসময়ই খারাপের দিকে যাচ্ছে। আমি আজ যেই অবস্থানে রয়েছি তার পেছনে যদি একটি কারণও থাকে তা হচ্ছে কঠোর পরিশ্রম এবং আমার টিমমেট। ’-যোগ করেন রোনালদো।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, ২৮ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।