ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টঙ্গীতে মুখোমুখি বাফুফে ও আর্চারি ফেডারেশন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
টঙ্গীতে মুখোমুখি বাফুফে ও আর্চারি ফেডারেশন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার থেকে। কিন্তু আসর মাঠে গড়ানোর আগে বাংলাদেশ ফুটবল ফেডারশনের (বাফুফে) হঠকারিতায় ভেন্যু নিয়ে জটিলতার দেখা দিয়েছে।

এবার টুর্নামেন্টের অন্যতম ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে। অথচ এই মাঠ আর্চারির জন্য বরাদ্দ।  

গত মঙ্গলবার শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে গিয়ে ফুটবল ফেডারেশনের লোকজন নানা তৎপরতা শুরু করে। এর প্রতিবাদে গতকাল সংবাদ সম্মেলন করেছেন আর্চারি ফেডারেশনের সভাপতি লে. জে. মইনুল ইসলাম (অব:)। তিনি জানান, স্টেডিয়ামটি ২০১৪ সাল থেকেই আর্চারির জন্য বরাদ্দ।

আর্চারি সভাপতি বলেন, ‘ওখানে (স্টেডিয়ামে) গিয়ে দেখি, তারা রোলার নিয়ে এসেছে। বলেছে, ফুটবলের জন্য মাঠ তৈরি করবে। কিছুক্ষণ বাদে ফুটবলের নির্বাহী কমিটির একজন এসে আমার সঙ্গে তর্ক শুরু করেন। আমি তাকে বলি, এখানে ফুটবল চালাতে হলে তো আর্চারির সঙ্গে সমন্বয় করতে হবে, তারপর খেলা হবে। কিন্তু তিনি বেশ ঔদ্ধত্যের সঙ্গে বলেন, ‘আপনি যা খুশি করেন, এখানে ফুটবল চলবে। ’ সেই ব্যক্তিটি হলেন স্থানীয় রাজনীতির সঙ্গে জড়িত বাফুফে সদস্য নুরুল ইসলাম নুরু।

লে. জে. মইনুল ইসলামের দাবি অনুযায়ী, ‘বাফুফের আবেদনের প্রেক্ষিতে গত বছর সরকার একটা চিঠি দিয়েছিল ফুটবলকে ব্যবহারের জন্য তবে সেখানে স্পষ্ট লেখা ছিল আর্চারির সঙ্গে সমন্বয় করেই ব্যবহার করতে হবে। কিন্তু এবার এই সমন্বয়টা করার জন্য আমি ১৫ দিন ধরে চেষ্টা করেও পারিনি। তাদের দায়িত্বশীল কেউ মাঠ নিয়ে আমার সঙ্গে কথা বলেনি। কিন্তু তারা আজ দুপুরে যে সূচী দিয়েছে তাতে ফেব্রুয়ারি-মার্চে ৩৫টি ম্যাচ খেলবে টঙ্গীতে। সেটা তো হয় না। তখন আমার আর্চারি ট্রেনিংয়ের ৭৫ শতাংশ সময় নষ্ট হবে। কীভাবে এটা আমি মানবো। ’

আর্চারির পুরো বছরের লিখিত ক্যালেন্ডারে ৪১টি প্রোগ্রাম আছে। এসব প্রোগ্রামকে সামনে রেখে তারা গত নভেম্বর থেকে ট্রেনিং শুরু করে। তাতে ছেদ পড়লে আর্চারি পড়বে বিপদে। ‘সপ্তাহে একদিন করে হলে হয়তো আমরা দিতে পারবো। এ নিয়ে ফুটবল আমাদের সঙ্গে বসলে একটা সমাধানে পৌঁছানো যাবে। মাননীয় ক্রীড়া প্রতিমন্ত্রীকেও আমি বিষয়টা ফোনে জানিয়েছি এবং তিনিও তাতে একমত,'  বলেন আর্চারি সভাপতি।

এদিকে আর্চারি ফেডারেশনের সভাপতির সংবাদ সম্মেলনের পর টনক নড়ে বাফুফের। আজ বিকাল ৩টায় টঙ্গীর এই স্টেডিয়ামে বসুন্ধরা কিংস ও স্বাধীনতা ক্রীড়া সংঘের মধ্যে দিয়ে শুরু হচ্ছে প্রিমিয়ার লিগ ফুটবল। এর আগে উক্ত মাঠেই আলোচনায় বসে দুই ফেডারেশনের হর্তা-কর্তারা। বাফুফে থেকে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এবং আর্চারি ফেডারেশন থেকে সভাপতি লে. জেনারেল (অব.) মইনুল ইসলাম ও জার্মান কোচ মার্টিন ফেডেরিক।

বৈঠক শেষে আর্চারি ফেডারেশনের সভাপতি বলেন, 'গতকাল সংবাদ সম্মেলনের পর রাত দশটার সময় ওরা (বাফুফে) ফোন দেয় যে আমাদের সাথে বসতে চায়। তাই আজ বসেছিল। আসলে আমাদের সমন্বয় হচ্ছিল না। ওদের ম্যাচ আয়োজনের জায়গা নেই তাই ওরা এখন যে শিডিউল দিয়েছে সেভাবে হবে। আমরা এখন কিভাবে সমন্বয় করবো সেটা নিয়ে কাজ করবো। '

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।