ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইরাকে বিয়ের অনুষ্ঠানে আগুন লেগে নিহত ১১৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
ইরাকে বিয়ের অনুষ্ঠানে আগুন লেগে  নিহত ১১৩

ইরাকের উত্তরাঞ্চলীয় নিনেভেহ প্রদেশের হামদানিয়াহ অঞ্চলে একটি বিয়ের অনুষ্ঠানে আগুন লেগে অন্তত ১১৩ জন নিহত এবং ১৫০ জনেরও বেশি আহত হয়েছে বলে জানা গেছে। ইরাকের জরুরি পরিষেবা সংস্থা ও স্থানীয় কর্মকর্তারা এই খবর নিশ্চিত করেছেন।

 

নিনেভেহর ডেপুটি গভর্নর হাসান আল-আল্লাক বলেন, এ পর্যন্ত ১১৩ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। প্রদেশটির গভর্নর নিজিম আল জুবোরি জানিয়েছেন, এখনো মৃতের সংখ্যা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। তবে তিনি মনে করছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

আল জাজিরার প্রতিবেদন অনুযায়ী, আগুন ছড়িয়ে পড়ার সময় প্রায় ১ হাজার অতিথি ওই বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিনেভেহ প্রদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, স্থানীয় সময় মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে এই ঘটনা ঘটে। ইরাকের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সাইফ আল-বদর বলেছেন, দুর্ভাগ্যজনক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ দেওয়ার জন্য সব ধরনের প্রচেষ্টা করা হচ্ছে।

ইরাকের বেসামরিক প্রতিরক্ষা অধিদপ্তর জানিয়েছে, আতশবাজি থেকে হলরুমে অগ্নিকাণ্ডের সূত্রপাত্র হয় এবং ভবনের ছাদে দাহ্য প্যানেলগুলো আগুন আরও ছড়িয়ে পড়তে সাহায্য করে থাকতে পারে। আগুনে হলের কিছু অংশ ধসে পড়ে। সস্তা নির্মাণসামগ্রী ব্যবহারের ফলে আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই সেটি ধসে পড়ে বলে ধারণা করা হচ্ছে।

এক জন প্রত্যক্ষদর্শী জানান বর-কনে যখন নাচছিল তখন আতশবাজি ছুঁড়া হয় যা সিলিংয়ে আঘাত করতে শুরু করেছিল এই সময় পুরো হলটিতে আগুন জ্বলে উঠে।

হামদানিয়াহর অবস্থান মসুলের শহর বাইরে রাজধানী বাগদাদ থেকে এর দূরত্ব প্রায় ৪০০ কিলোমিটার।  

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।