ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

এবার দিল্লিতে গণধর্ষণের শিকার দুই শিশু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
এবার দিল্লিতে গণধর্ষণের শিকার দুই শিশু

ঢাকা: ধর্ষণের অভিশাপ থেকে বেরিয়ে আসাটা যেন অবাস্তব কল্পনায় পরিণত হয়েছে ভারতে। ‘নির্ভয়া কাণ্ড’ বিশ্বব্যাপী সমালোচনার ঝড় তুললেও কিছুদিন পরপর এখনও দেশটির বিভিন্ন স্থানে ধর্ষণ-গণধর্ষণের শিকার হচ্ছেন নারীরা।

বাদ পড়ছে না শিশুরাও। শুক্রবারও (১৬ অক্টোবর) ভারতে গণধর্ষণের শিকার হয়েছে দুই শিশু। ঘটনাটি ঘটেছে দিল্লিতে।

প্রথম ঘটনাটি ঘটেছে দিল্লির নাংলোই এলাকায়। আড়াই বছরের এক শিশুকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বাসার সামনে থেকে তাকে প্রথমে অপহরণ করে দুই মোটরসাইকেল আরোহী। পরবর্তীতে প্রতিবেশিরা নিকটবর্তী একটি পার্ক থেকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে। সে সময় প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল শিশুটির।

শিশুটির মা অভিযোগ করেছেন, বাসার কাছেই রামলীলা পারফরমেন্স দেখছিল তার মেয়ে। হঠাৎ বিদ্যুৎ চলে গেলে অন্ধকারে তাকে অপহরণ করা হয়।

গুরুতর অবস্থায় তাকে সঞ্জয় গান্ধি হাসপাতালে ভর্তি করা হয়েছে জানিয়ে দিল্লি কমিশন ফর উইমেন’র চেয়ারপার্সন স্বতি মালিওয়াল টুইটারে জানিয়েছেন, শিশুটির রক্তক্ষরণ এখনও বন্ধ হয়নি।

এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ কাউকেই আটক করতে পারেনি বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

‍দিল্লির আনন্দবিহার এলাকায় একই দিন দ্বিতীয় গণধর্ষণের ঘটনাটিও ঘটে। পাঁচ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে তিন ব্যক্তির বিরুদ্ধে।

এক প্রতিবেশির বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ঘটনার দিন শিশুটি বাড়িতে একা ছিল। তার এক প্রতিবেশি তাকে নিজ বাড়িতে নিয়ে যায়। এরপর তিন বন্ধু মিলে শিশুটিকে ধর্ষণ করে।

শিশুটিকে রক্তাক্ত অবস্থায় কাঁদতে কাঁদতে প্রতিবেশির বাসা থেকে বেরিয়ে আসতে দেখে পুলিশে খবর দেয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলা প্রতিবেশিদের একজন। এর পরপরই পুলিশ অভিযুক্ত তিনজনকে আটক করে।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।