ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

অল্পের জন্য ফসকে গেলেন এল চ্যাপো

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
অল্পের জন্য ফসকে গেলেন এল চ্যাপো ছবি: সংগৃহীত

ঢাকা: অল্পের জন্য পুলিশের হাত থেকে ফসকে গেছেন মেক্সিকোর অপরাধ জগতের সম্রাট জোকুইন গুজম্যান, ওরফে এল চ্যাপো।

মেক্সিকোর এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে জানানো হয়, দেশটির উত্তর-পশ্চিমের একটি এলাকায় এল চ্যাপো লুকিয়ে থাকতে পারে এমন তথ্যের ভিত্তিতে সম্প্রতি অভিযান চালায় পুলিশ।

কিন্তু ওই অভিযান ব্যর্থ হয়। পালিয়ে যান এল চ্যাপো।

এরই কিছুদিন পর গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, জোকুইন গুজম্যান পায়ে ও মুখে চোট পেয়েছেন। তার আঘাতের কারণ সম্পর্কে পুলিশ কিছু নিশ্চিত করতে না পারলেও, তাদের দাবি, তাদের অভিযানে পালানোর সময়ই এই চোট পেয়েছেন এল চ্যাপো।

এদিকে, মেক্সিকো পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, কুখ্যাত এই মাদক সম্রাটকে ধরতে দেশটির নিরাপত্তা বাহিনী সব ধরনের অভিযান চালিয়ে যাবে।

এর আগে, চলতি বছর জুলাইয়ে প্রায় দেড় কিলোমিটার সুড়ঙ্গ পথ খুঁড়ে দ্বিতীয়বারের মতো কারাগার থেকে পালায় মেক্সিকোর এই মাদক সম্রাট।

এল চ্যাপো মেক্সিকোর কুখ্যাত অপরাধ সিন্ডিকেট সিনালোয়া কার্টেল’র প্রধান। এই আন্তর্জাতিক চক্র চোরাচালান, মাদক ও অর্থপাচারসহ বিভিন্ন ধরনের অপরাধের সঙ্গে জড়িত। ১৯৯৩ সালে আটকের পর ২০০১ সালে প্রথম কারাগার থেকে পালান এল চ্যাপো। এরপর ২০১৪ সালে আবার তাকে আটক করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
আরএইচএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।