ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন দিনেশ গুনাবর্ধনে

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন দিনেশ গুনাবর্ধনে

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন দিনেশ গুনাবর্ধনে। তিনি রাজাপাকসেদের রাজনৈতিক দল শ্রীলঙ্কা পোদুজানা পেরামুনার (এসএলপিপি) নেতা।

কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকট পার করা দ্বীপরাষ্ট্রটিতে নতুন প্রেসিডেন্ট হিসেবে রনিল বিক্রমাসিংহে শপথ নেওয়ার একদিন পর গুনাবর্ধনে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন।

শুক্রবার (২২) কলম্বোতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহের উপস্থিতিতে দীনেশ গুণবর্ধনে শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। খবর ডেইলি মিরর, নিউজ ফার্স্ট

এর আগে জানা যায়, শ্রীলঙ্কায় একযোগে পদত্যাগ করা আগের মন্ত্রিসভা আবারও শপথ নিতে চলেছে। শুক্রবার নবনির্বাচিত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের কাছে শপথ নেওয়ার কথা তাদের। জাতীয় সরকার গঠনের আগ পর্যন্ত বহাল থাকবে এ মন্ত্রিসভা এবং পরে তাতে রদবদল আনা হবে।

দীনেশ গুণবর্ধন ১৯৪৯ সালে জন্মগ্রহণ করেন। তিনি নেদারল্যান্ডের নিজেনরোড বিজনেস ইউনিভার্সিটি থেকে আন্তর্জাতিক ব্যবসায় ডিপ্লোমা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ওরেগন বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসন ও আন্তর্জাতিক পরিবহনে বিবিএ ডিগ্রি অর্জন করেন।

পরে ১৯৭৩ সালে শ্রীলঙ্কায় ফিরে এসে তিনি মহাজানা একসেঙ্গ পেরামুনা (এমইপি) এর মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।