ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইউক্রেনকে আরও বিশাল সামরিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
ইউক্রেনকে আরও বিশাল সামরিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনে আরও নিরাপত্তা সহায়তা পাঠাবে যুক্তরাষ্ট্র। ইউরোপের দেশটিকে সামরিক সহায়তা দিতে তাই আরও ২৭০ মিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা করেছে জো বাইডেনের প্রশাসন।

শুক্রবার (২২ জুলাই) এ সিদ্ধান্তের ঘোষণা দেয় হোয়াইট হাউস। এতে বলা হয়, এ প্যাকেজের আওতায় আরও মাঝারি-পাল্লার রকেট সিস্টেম এবং কৌশলগত ড্রোন দেওয়া হবে। নতুন প্যাকেজটিতে চারটি হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেমও দেওয়া হবে।

শুক্রবারের ঘোষণাটি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ইউক্রেনকে দেওয়া মার্কিন নিরাপত্তা সহায়তার প্রতিশ্রুতির অংশ। দেশটিকে এখন পর্যন্ত ৮ দশমিক ২ বিলিয়ন নিরাপত্তা সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র। গত মে মাসে মার্কিন কংগ্রেস ইউক্রেনকে অর্থনৈতিক ও নিরাপত্তা সহায়তার জন্য ৪০ বিলিয়ন ডলার অনুমোদন দেয়।

মার্কিন প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগনের মুখপাত্র জন কিরবি বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেন স্পষ্ট করে বলেছেন যুদ্ধ জয় করতে আমরা ইউক্রেন সরকার এবং তার জনগণকে যতদিন সময় লাগবে ততদিন সমর্থন অব্যাহত রাখব।

সূত্র : আল জাজিরা

বাংলাদেশ সময় : ১০১২ ঘণ্টা, ২৩ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।