ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘অর্থনৈতিক সমৃদ্ধির সঙ্গে শিক্ষার আলো ছড়াবে পায়রা বন্দর’

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
‘অর্থনৈতিক সমৃদ্ধির সঙ্গে শিক্ষার আলো ছড়াবে পায়রা বন্দর’

পটুয়াখালী: পায়রা বন্দর কর্তৃপক্ষ চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল বলেছেন, পায়রা বন্দর অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সঙ্গে উপকূলীয় অঞ্চল জুড়ে ছড়াবে শিক্ষার আলো। পায়রা বন্দর কর্তৃপক্ষের তত্বাবধানে গড়ে উঠবে শিক্ষা হাব।

বন্দরের অধীনে প্রায় ৫০ একর জমি অধিগ্রহণের মাধ্যমে ইতোমধ্যে শিক্ষা হাব করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও উন্নয়ন) এম রফিউল হাসাইনের সভাপতিত্বে, পায়রা বন্দর কর্তৃপক্ষের মাল্টিপারপাস ভবনে পায়রা প্রিপারেটরি স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন পায়রা বন্দর কর্তৃপক্ষ চেয়ারম্যান।

চেয়ারম্যান আরও বলেন, প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছায় দক্ষিণ অঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তনের উদ্দেশে এবং দেশের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য তিনি চ্যালেঞ্জ নিয়ে পায়রা বন্দর সৃষ্টি করেছেন। প্রধানমন্ত্রীর সৎ উদ্দেশ্য বাস্তবায়নের জন্য পায়রা বন্দর সামাজিক দায়বদ্ধতা থেকে দেশের ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক শিক্ষার আওতায় এনে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে কাজ করা হবে।

পায়রা বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে শিক্ষা হাব করার জন্য প্রাক-প্রাথমিক, প্রাথমিক, মাধ্যমিক, কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউট ও মেডিকেল কলেজ ও হাসপাতাল করা হবে।

এছাড়াও সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) কমডোর রাজীব ত্রিপুরাসহ অনুষ্ঠানে পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য ও কর্মকর্তারা বক্তব্য দেন।

পরে কেক কেটে শ্রেণী কার্যক্রমের উদ্বোধন করেন চেয়ারম্যান। এ সময় শিক্ষার্থীদের অভিভাবক, কলাপাড়া ও পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।