ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি: তিন প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি: তিন প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা

ঢাকা: রাজধানীর বনানী থানাধীন মহাখালী এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠান তিনটি হলো- ঘরোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, ক্যাফে বিসমিল্লাহ ও নবাবী ভোজ।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বনানী-মহাখালী এলাকায় অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ডিএনসিসি’র স্যানিটারি ইন্সপেক্টর অভিযানের নেতৃত্ব দেন।

পরে সন্ধ্যায় র‌্যাব-১’র জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া কর্মকর্তা) জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার নোমান আহমদ বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন।

নোমান বলেন, অনুমোদন ছাড়া স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে ভ্রাম্যমাণ আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮/৫২, নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৯ ধারা মোতাবেক তিনটি প্রতিষ্ঠানকে মোট তিন লাখ টাকা জরিমানা করেছে।

বনানীর ঘরোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের ম্যানেজার মো. জুলহাস হোসেনকে (৩২) ৮০ হাজার; ক্যাফে বিসমিল্লাহর ম্যানেজার শেখ শফিউর রহমানকে (২৮) ১ লাখ ও নবাবী ভোজের ম্যানেজার মো. সুমনকে (৩৮) ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানার মাধ্যমে আদায়কৃত অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।