ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

মঠবাড়িয়ায় পুলিশের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
মঠবাড়িয়ায় পুলিশের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ৫

বরিশাল: পিরোজপুরের মঠবাড়িয়ায় পুলিশের ওপর হামলাকারী প্রধান আসামি সোহেল ও তার ৪ সহযোগীকে সিলেট থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮ ।

সোমবার (৩ এপ্রিল) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছের র‌্যাব-৮ এর মিডিয়া সেল।

র‌্যাব জানায়, গত ২৮ মার্চ পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভা সদরে ইফতারি বিতরণকে কেন্দ্র করে মারামারি সংগঠিত হয়। যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে দায়িত্বরত পুলিশ ফোর্সের ওপর দেশীয় অস্ত্রসহ লাঠি, লোহার রড ও পাইপ নিয়ে অতর্কিতে হামলা চালানো হয়। এতে ডিবি পুলিশের এক কর্মকর্তা গুরুত্বর আহত হন।  

এর প্রেক্ষিতে পরের দিন ২৯ মার্চ মঠবাড়িয়া থানায় ডিবি পুলিশের অপর এক কর্মকর্তা বাদী হয়ে মামলা দায়ের করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, মামলার প্রধান আসামি সোহেলসহ তার অন্যান্য সহযোগীরা ঘটনার পর পরই নিজ এলাকা ত্যাগ করে এবং আত্মগোপনে চলে যায়। তবে র‌্যাব-৮ বরিশাল ক্যাম্প কৃর্তক গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ ছায়া তদন্ত শুরু করে এবং তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সদর দপ্তর গোয়েন্দা পরিদপ্তরের সহায়তায় মামলার আসামিদের অবস্থান সনাক্ত করতে সক্ষম হয়।

আসামিদের অবস্থান সনাক্ত করে রোববার (২ এপ্রিল) মধ্যরাতে র‌্যাব-৮ বরিশাল ক্যাম্প এবং র‌্যাব-৯ সিলেট ক্যাম্প কর্তৃক যৌথ অভিযান পরিচালনা করে।

অভিযানে সিলেট জেলার কোতয়ালি থানা এলাকা হতে প্রধান আসামি সোহেলসহ তার ৪ সহযোগীকে গ্রেপ্তার করা হয় এবং তাদের কাছ থেকে বেশ কয়েকটি মোবাইলসহ বেশ কিছু মালামাল উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মঠবাড়িয়ার চিত্রা এলাকার বাসিন্দা মো. সোহেল ওরফে ফল সোহেল ওরফে টোকাই সোহেল (২৭), মিরুখালি রোড এলাকার বাসিন্দা মো. বেলাল হোসেন (২৫), খেতাছিড়া এলাকার মো. বেলাল ওরফে চায়না বেলাল (২৮), উত্তর মিঠাখালি এলাকার মো. লাবলু বেপারী (২৪) ও মো. শাহিন মিয়া (২৫)।

এরমধ্যে মো. সোহেল ওরফে ফল সোহেল ওরফে টোকাই সোহেলের নামে ১৩টি বিভিন্ন ধরনের মামলা রয়েছে বলে জানিয়েছেন র‌্যাব।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩
এমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।