ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ওষুধ সিন্ডিকেটের বিরুদ্ধে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, মে ২, ২০২৩
ফরিদপুরে ওষুধ সিন্ডিকেটের বিরুদ্ধে মানববন্ধন

ফরিদপুর: ফরিদপুরের সাধারণ জনগণকে ওষুধ সিন্ডিকেটের হাত থেকে রক্ষার দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।

মঙ্গলবার (২ মে) সকাল ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

 

মানববন্ধন থেকে এ সময় বাংলাদেশ কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্ট সমিতি ফরিদপুর জেলা শাখা কর্তৃক কথিত অবৈধ সিন্ডিকেট তৈরি করে ওষুধের দাম সর্বোচ্চ মূল্যে বিক্রি করতে বাধ্য করার প্রতিবাদ ও সিন্ডিকেটের মূলহোতাদের দ্রুত আইনের আওতায় আনার দাবিও জানানো হয়।  

জেলার সকল স্বেচ্ছাসেবী সংগঠন ও সচেতন ফরিদপুরবাসীর আয়োজনে স্বেচ্ছাসেবী সংগঠন বাতিঘরের সভাপতি ইঞ্জিনিয়ার পারভেজ হোসেনের সভাপতিত্বে এ মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য দেন- সামাজিক সংগঠন মুক্ত সমাজের সমন্বয় মোহাম্মদ রাজিব, তুহিন মোল্লা, মো. আওয়াল শেখ, মো. রঞ্জন শেখ, সামাজিক সংগঠন ‘উই কেয়ার’ এর সমন্বয়ক সঞ্জয় সাহা, ‘আমরা কজন’ এর সমন্বয়ক আলিম হায়দার তুহিন, ‘ব্লাড লিংক’ ফরিদপুরের সমন্বয়ক খায়রুল ইসলাম রোমান ও মুক্তিযোদ্ধা সন্তান সংসদের সাধারণ সম্পাদক রুমন চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন- ফরিদপুর জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আবরার নাদিম ইতু, স্বেচ্ছাসেবী সংগঠন ‘পজিটিভ ফরিদপুর’ এর সভাপতি তুহিন বিন আলমগীর, জেলা বাস মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আলী আহসান বনিসহ স্থানীয় বিভিন্ন স্বেচ্ছাসেবী, সামাজিক ও  সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা।

মানববন্ধনে নেতারা ফরিদপুরে সিন্ডিকেটের মাধ্যমে সর্বোচ্চ খুচরামূল্যে ওষুধ বিক্রি করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।  

তারা বলেন- আগে একজন গরীব মানুষ ওষুধের গায়ে লিখিত মূল্য থেকে কিছুটা ছাড় পেত; যা গরীব খেটে খাওয়া মানুষের চিকিৎসা সেবা পেতে সহায়ক হতো। কিন্তু বর্তমানে একটি কুচক্রী মহল প্রত্যেক দোকানিকে ওষুধের গায়ে লিখিত মূল্যে ওষুধ বিক্রি করতে বাধ্য করছে, যা সেবা খাতকে কলূষিত করছে। অবিলম্বে এই অবস্থার পরিবর্তন না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

মানববন্ধন কর্মসূচি শেষে তারা ফরিদপুর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, মে ২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।