ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাংলানিউজে সংবাদ প্রকাশের পর কমিটি পেল সিরাজগঞ্জ যুবলীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
বাংলানিউজে সংবাদ প্রকাশের পর কমিটি পেল সিরাজগঞ্জ যুবলীগ রাশেদ ইউসুফ জুয়েল, মো. হাসান শহীদ চঞ্চল, সঞ্জয় কুমার সাহা ও মো. আলহাজ্ব সরকার (বাম থেকে)

সিরাজগঞ্জ: জনপ্রিয় গণমাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কমে ‘১৬ মাস ধরে যুবলীগের সাংগঠনিক কাঠামো নেই সিরাজগঞ্জে!’ শিরোনামে সংবাদ প্রকাশের দুদিন পর আহ্বায়ক কমিটি পেল সিরাজগঞ্জ জেলা যুবলীগ।  

বিলুপ্ত কমিটির সভাপতি রাশেদ ইউসুফ জুয়েলকে আহ্বায়ক, মো: হাসান শহীদ চঞ্চল, সঞ্জয় কুমার সাহা, মো: আলহাজ সরকারকে যুগ্ন আহ্বায়ক করে ৪১ সদস্যের কমিটি অনুমোদন দেওয়া হয়।

মঙ্গলবার (১৩ জুন) রাতে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মঈনুল হাসান খান নিখিল ৯০ দিনের জন্য ৪১ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন।

জেলা যুবলীগের নবগঠিত কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সদস্য রাশেদ ইউসুফ জুয়েল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

মঙ্গলবার রাত ৮টার দিকে তিনি বলেন, এই মাত্র অনুমোদিত কমিটি পেয়েছি। কেন্দ্রীয় যুবলীগের উপ দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা বলেন, মঙ্গলবার বিকেলে সিরাজগঞ্জ জেলা যুবলীগের ৪১ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দিয়েছেন চেয়ারম্যান। আগামী ৯০ দিনের মধ্যে জেলার সকল শাখার সম্মেলন সমাপ্তপূর্বক জেলার সম্মেলন করার জন্য বলা হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৫ জুন জেলা যুবলীগের সম্মেলনে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে রাশেদ ইউসুফ জুয়েল সভাপতি ও একরামুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার আড়াই বছরেও পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয়নি।  

২০২২ সালের ৬ ফেব্রুয়ারি দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কমিটির সাধারণ সম্পাদক একরামুল হককে বহিষ্কার করে কেন্দ্রীয় কমিটি এবং ৮ ফেব্রুয়ারি এক সদস্যের (শুধু সভাপতি) কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।  

একই সঙ্গে ১৪ থেকে ১৭ ফেব্রুয়ারির মধ্যে আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক ও সদস্য পদ পেতে আগ্রহীদের জীবন বৃত্তান্ত পাঠানোর আহ্বান জানায় কেন্দ্রীয় যুবলীগ। এরপর ১৬ মাস ধরে কমিটিবিহীন ছিল জেলা যুবলীগ।  

বিষয়টি নিয়ে শনিবার (১০ জুন) ‘১৬ মাস ধরে যুবলীগের সাংগঠনিক কাঠামো নেই সিরাজগঞ্জে!’ শিরোনামে বাংলানিউজে সংবাদ প্রকাশ হয়।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।