ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভিক্ষুকের সাড়ে ১৭ হাজার টাকা ছিনিয়ে নিল ৪ কিশোরী, অতঃপর..

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
ভিক্ষুকের সাড়ে ১৭ হাজার টাকা ছিনিয়ে নিল ৪ কিশোরী, অতঃপর..

চাঁদপুর : চাঁদপুর শহরে আব্দুল মতিন তালুকদার (৯৮) নামের এক ভিক্ষুকের নগদ সাড়ে ১৭ হাজার টাকা ছিনিয়ে নিয়েছেন ছিনতাইকারীরা।  

এ ঘটনায় ছিনতাইকারী চক্রের ৪ কিশোরী সদস্যকে আটক করেছে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে নগদ সাড়ে ৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২২ আগস্ট) রাতে শহরের কোর্ট স্টেশন প্লাটফর্মসহ বিভিন্ন স্থান থেকে ওই চার কিশোরীকে আটক করে পুলিশ।

আটক কিশোরীরা হলো- ফারজানা আক্তার (১৪), বিথি আক্তার (১২), জান্নাতুল ফেরদৌস (১৩) ও ফারজানা আক্তার (১২)। এদের মধ্যে জান্নাতুল ফেরদৌস ছিনতাইয়ের টাকা দিয়ে মোবাইল ফোন কিনেছে বলে জানা গেছে।  

ভুক্তভোগী ভিক্ষুক মতিন তালুকদার সদর উপজেলার বালিয়া ইউনিয়নের কুলি মিয়া তালুকদারের ছেলে। তিনি সদরের গুচ্ছগ্রামের ১৫ নম্বর ঘরে বসবাস করেন।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম।

পুলিশ জানায়, গত ১৮ আগস্ট দুপুরে ছিনতাই চক্রের ওই কিশোরীরা শহরের জোড়পুকুর পাড় এলাকায় বৃদ্ধ ভিক্ষুক মতিনকে জানায়, বিল্ডিংয়ের ওপরে এক ব্যক্তি ৫০০ টাকা করে দিচ্ছেন, তাড়াতাড়ি যান। এ কথা শুনে মতিন বিল্ডিংয়ের উপরে উঠলে ছিনতাইকারীরা প্রথমে তার ভিক্ষার টাকা ছিনিয়ে নেয়। পরে বৃদ্ধের লুঙ্গি টানলে তার কোমরে থাকা সাড়ে ১৭ হাজার টাকা মাটিতে পড়ে যায়। টাকাগুলো উঠিয়ে নিয়ে ছিনতাইকারীরা পালিয়ে যায়।  

এই ঘটনায় বৃদ্ধের অভিযোগের আলোকে মঙ্গলবার রাতে নতুন বাজার পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন ও সঙ্গীয় পুলিশ সদস্যরা শহরের বিভিন্ন স্থান থেকে ৪ কিশোরীকে আটক করে ও নগদ সাড়ে ৫ হাজার টাকা উদ্ধার করেন।

এসআই মো. নাজিম উদ্দিন বলেন, ভিক্ষুকের টাকা নেওয়ার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছিনতাইকারী কিশোরীরা স্বীকার করেছে। টাকাগুলো তারা নিজেদের মধ্যে বণ্টন করে নিয়েছে। আর জান্নাতুল ফেরদৌস ছিনতাইয়ের টাকা থেকে নগদ ২ হাজার টাকার দিয়ে একটি মোবাইল ফোন কিনেছে বলে জিজ্ঞাসাবাদে জানায় সে।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম বলেন, বৃদ্ধ ভিক্ষুকের বাকি টাকাগুলো উদ্ধারের চেষ্টা চলছে। মামলা দায়েরের পর আটক ৪ কিশোরীকে আদালতে পাঠানো হবে।  

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।