ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাটোরে ধর্ষণ চেষ্টা মামলায় দুইজনের ২৪ বছর করে সশ্রম কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
নাটোরে ধর্ষণ চেষ্টা মামলায় দুইজনের ২৪ বছর করে সশ্রম কারাদণ্ড ছবি: সংগৃহীত

নাটোর: নাটোরের লালপুরের একটি ধর্ষণ চেষ্টা মামলায় মো. আব্দুর রহমান ও মো. হাসমত আলী নামে দুই ব্যক্তিকে ২৪ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যককে ৪০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম এ আদেশ দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না।

নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) আডভোকেট আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বাংলানিউজকে জানান, ২০০৭ সালে (১৬ নভেম্বর) নাটোর জেলার লালপুর উপজেলার সাদীপুর এলাকার মামলার ভিকটিম তার বাড়ির পাশে মাঠে ছাগল চরাতে যান। এ সময় একই এলাকার রহমান এবং হাসমত তাকে একা পেয়ে মুখ চেপে ধরে আখক্ষেতের ভেতরে নিয়ে যান। সেখানে ভিকটিমের মুখে কাপড় ঢুকিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করেন। পরে বাদী মুখের কাপড় সরিয়ে চিৎকার দিলে সেখানে লোকজন ছুটে আসেন। এ অবস্থায় দুই আসামি হাসমত এবং রহমান সেখান থেকে পালিয়ে যান।

এরপর ভিকটিম এলাকার ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দিলে বিষয়টি মিমাংসার চেষ্টা করা হয়। ভিকটিম পরবর্তীতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অভিযোগ দেন। দীর্ঘ ১৬ বছর আজ বৃহস্পতিবার আদালত আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।