ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কলেজছাত্র রাশেদুল মৃত্যুর ঘটনায় ফরিদগঞ্জে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
কলেজছাত্র রাশেদুল মৃত্যুর ঘটনায় ফরিদগঞ্জে মানববন্ধন

চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জের গুপ্টি ইউনিয়নের শ্রীকালিয়া গ্রামের কলেজছাত্র রাশেদুল ইসলাম সড়ক দুর্ঘটনায় আহত হয়ে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের অবহেলায় মৃত্যুবরণ করেছেন বলে অভিযোগ তুলে মানববন্ধন ও প্রতিবাদ করেছেন এলাকাবাসী।  

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে সামাজিক, রাজনৈতিক সংগঠনগুলো ও এলাকাবাসীর ব্যানারে উপজেলার ফকির বাজার হাজীগঞ্জ রামগঞ্জ সড়কের দু’পাশে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন।

 

মানববন্ধন কমসূচিতে এলাকার বিভিন্ন বয়সী পাঁচ শতাধিক লোক অংশ নেন।  

আহতাবস্থায় রাশেদুল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের অবহেলায় ৪-৫ ঘণ্টা পড়ে থাকা ও উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা অথবা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে না পাঠানো অমানবিক দাবি করে বক্তব্য রাখেন সাংবাদিক মহিউদ্দিন মাহমুদ, গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের শিক্ষক আশরাফুল ইসলাম, জেলা ছাত্রলীগ নেতা আরেফিন শুভ, ছাত্রলীগ নেতা বাহাউদ্দিন আরমান, নিহত রাশেদুলের বাবা খোরশেদ আলম, ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক হারিছ আহমেদ, স্থানীয় ইউপি সদস্য মো. আল-আমিন, প্রভাত সামাজিক সংগঠনের পক্ষে এমরান প্রমুখ।  

বক্তারা সড়ক দুর্ঘটনায় ও সরকারি হাসপাতালের কর্মকর্তাদের অবহেলার শিকার রাশেদ আলমের নির্মম মৃত্যুর প্রতিবাদ জানান এবং সড়কে রক্তপাত ও প্রাণহানি বন্ধ করে জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান।

এর আগে বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেলে হাজীগঞ্জ উপজেলার বেলচোঁ বাজার ও সেন্দ্রা গ্যাস পাম্প সংলগ্ন এলাকায় রামগঞ্জগামী একটি অটোরিকশা ও হাজীগঞ্জগামী একটি পিকআপভ্যান মুখোমুখি সংঘর্ষ হয়। ওই ঘটনায় রাশেদুল গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসাধীন অবস্থায় ৫ ঘণ্টা পর মৃত্যু হয়।  

হাজীগঞ্জে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নাম গোলাম মাওলা নঈম বলেন, চিকিৎসকের অবহেলা বিষয়টি ঠিক নয়। ওইদিন দুর্ঘটনায় আহত চারজন রোগী আসেন। সবাইকেই চিকিৎসা দেওয়া হয়। তিনজনের পরিবারের সদস্য এসে তাদের উন্নত চিকিৎসার জন্য নিয়ে যান। রাশেদুলের পরিচয় পাওয়া যায়নি। তারপরেও চিকিৎসকরা সাধ্যমতো চিকিৎসা দিয়েছেন। আমি দুইদিন পর তার পরিচয় জানতে পেরেছি। তাকে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হলে ভালো হত। তার মৃত্যুতে আমিও দুঃখ প্রকাশ করছি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।