ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দাবি না মানলে মাদারীপুরে পরিবহন ধর্মঘটের ডাক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
দাবি না মানলে মাদারীপুরে পরিবহন ধর্মঘটের ডাক

মাদারীপুর: মাদারীপুরে মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ছয় দফা দাবি না মানলে পরিবহন ধর্মঘটের ঘোষণা দিয়েছেন জেলার পাঁচটি সংগঠনের নেতারা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

 

সম্মেলনে জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি খন্দকার খাইরুল হাসান নিটুল জানান, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মহাসড়কে ব্যাটারিচালিত ইজিবাইক, মাহিন্দ্র, নসিমন, থ্রি-হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল করছে। এছাড়া রুট পারমিট ছাড়া মাদারীপুরের মহাসড়ক ব্যবহার করে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় ফিটনেসবিহীন পরিবহন চলছে। অনুমতি ছাড়া বিভিন্ন স্থানে বাস কাউন্টার খুলছে একটি চক্র। এমনকি মহাসড়কে ভাড়ায় মোটরসাইকেল চালাচ্ছে অপ্রাপ্ত বয়স্করা। এতে প্রায়ই দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছেন মানুষ।

এসব দাবি ১৭ অক্টোবরের মধ্যে বাস্তবায়নের জন্য প্রশাসন ও সরকারের উচ্চ পর্যায়ে আহ্বান জানান শ্রমিক নেতারা। তাদের এ দাবি না মানলে আগামী ১৮ অক্টোবর সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করবে শ্রমিকরা। এতে মাদারীপুরের মহাসড়ক ব্যবহার করে অন্য জেলায় যানবাহন চলতে করতে দেওয়া হবে না বলেও জানান তারা।

সংবাদ সম্মেলনে অংশ নেন মাদারীপুর জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি খন্দকার খাইরুল হাসান নিটুল, সাধারণ সম্পাদক সৈয়দ মাহফুজুর রহমান, জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক মফিজুর রহমান হাওলাদার, জেলা ট্রাক, মিনি ট্রাক, কাভার্ডভ্যান ও ট্যাংক লরি মালিক সমিতির সভাপতি মো. ইউসুফ, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদার, জেলা ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক মাতুব্বর, সাধারণ সম্পাদক মতিউর মাতুব্বরসহ অন্যরা।  

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।