ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

খাজা টাওয়ারের আগুনে ইন্টারনেট সেবা ব্যাহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
খাজা টাওয়ারের আগুনে ইন্টারনেট সেবা ব্যাহত

ঢাকা: রাজধানীর মহাখালীর আমতলীতে খাজা টাওয়ারে আগুন লেগেছে। ভবনটিতে থাকা আন্তঃসংযোগ এক্সচেঞ্জ (আইসিএক্স) অপারেটরদের সংযোগ ক্ষতিগ্রস্ত হওয়ায় ঢাকার বিভিন্ন এলাকায় ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) কোম্পানিগুলো জানিয়েছে, খাজা টাওয়ারে দুটি বেসরকারি প্রতিষ্ঠানের ডাটা সেন্টার রয়েছে। আগুন লাগার কারণে ডাটা সেন্টারগুলো বন্ধ হয়ে গেছে। এতে ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে।

দেশের শীর্ষস্থানীয় কয়েকটি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের ব্যান্ডউইথ আসত খাজা টাওয়ারের ওই দুই ডাটা সেন্টার থেকে। এই ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো ব্রডব্যান্ড ইন্টারনেট সেবার ৭০ শতাংশ দিয়ে থাকে। যেহেতু ডাটা সেন্টারগুলো বন্ধ হয়েছে, তাই ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে। তবে মোবাইল ফোনে ইন্টারনেট সেবা সচল রয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ৫টার দিকে খাজা টাওয়ারে আগুন লাগে। আগুন লাগার কিছুক্ষণ পর থেকে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়। এতে গোটা এলাকা অন্ধকার হয়ে পড়ে।

মিরপুরের শেওড়াপাড়ার বাসিন্দা কবির হোসেন বলেন, বিকেল থেকে আমরা ইন্টারনেট সেবা পাচ্ছি না, অপারেটরের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি।

আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে। পাশাপাশি সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরাও সহযোগিতা করছেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত খাজা টাওয়ার থেকে সাতজনকে উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন:
মহাখালীতে বহুতল ভবনে আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট
মহাখালীতে আগুন: আটকে পড়েছেন বেশ কয়েকজন
ভবন থেকে লাফিয়ে পড়েছেন কয়েকজন, বলছে পুলিশ
ধোঁয়ায় আচ্ছন্ন পুরো ভবন, ৫ জন উদ্ধার

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।