ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে দূরপাল্লার যান চলাচল বন্ধ, মাঠে নেই বিএনপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
ময়মনসিংহে দূরপাল্লার যান চলাচল বন্ধ, মাঠে নেই বিএনপি

ময়মনসিংহ: হরতালের ভয়-আতঙ্কে জেলার সড়ক-মহাসড়কগুলোতে দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে। এ সময় নগরজুড়ে রিকশা, সিএনজি ও অটোরিকশার চলাচল ছিল স্বাভাবিক।

তবে হরতালের মাঠে বিএনপি, জামায়াত বা সমমনা দলগুলোর নেতাকর্মীদের কোনো তৎপরতা বা উপস্থিতি দেখা যায়নি।    

রোববার (২৯ অক্টোবর) দুপুরে নগরীর মাসকান্দা, শম্ভুগঞ্জ মোড়, পাটগুদাম ব্রিজমোড় ও চরপাড়া এলাকা ঘুরে দেখা গেছে এই চিত্র।

এ সময় হরতালের ভয়-আতঙ্কে কারণে ছোট ছোট যানবাহনে চলাচলকারী জনসাধারণকে সতর্ক অবস্থানে চলাচল করতে দেখা যায়।  

সরেজমিনে দেখা যায়, হরতালের প্রভাবে যাত্রী শূন্য অবস্থার সৃষ্টি হয়েছে নগরীর মাসকান্দা বাস টার্মিনাল, পাটগুদাম ব্রিজ মোড়সহ সংশ্লিষ্ট এলাকাগুলো। ফলে সকাল থেকে দুপুর পর্যন্ত দূরপাল্লার বাস চলাচল নেই বললেই চলে। সেই সঙ্গে নগরীর অনেক ব্যবসা প্রতিষ্ঠান ছিল বন্ধ।  

নগরীর মাসকান্দা বাইপাস এলাকায় সিএনজিচালক মো. আলমাস আলী জানান, হরতালে দেশের বিভিন্ন স্থানে গাড়িতে আগুন দিচ্ছে। এ কারণে মানুষ ভয় আতঙ্কে রয়েছে। ফলে সড়কে যাত্রী নেই। তবে আমার মতো যারা ছোট গাড়ি চালায়, তারা সতর্ক অবস্থায় নগরীর কাছাকাছি সড়কে গাড়ি নিয়ে বের হয়েছে।

একই ধরনের মন্তব্য করেছেন নগরীর মাসকান্দা বাস টার্মিনালের এনা কাউন্টারের সহকারী ম্যানেজার মো. আলম মিয়া।

তিনি বলেন, হরতালের কারণে সড়কে যাত্রী নেই। তবুও সকাল থেকে কিছু বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। এতে কোনো ধরনের অঘটন বা বিশৃঙ্খলা খবর পাওয়া যায়নি।

কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, সর্বত্রই পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো ধরনের বিশৃঙ্খলা নেই। নগরীর গুরুত্বপূর্ণ সড়ক ও পয়েন্টগুলোতে পুলিশের টহল ও সতর্ক অবস্থান বিদ্যমান আছে।

এদিকে সকাল ১১টার পর থেকে নগরীর টাউন হল মোড় ও কৃষ্ণচূড়া চত্বর এলাকায় জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক উপস্থিতি ছিল লক্ষণীয়।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলমের নেতৃত্বে নগরীর প্রধান প্রধান সড়কে হরতালের প্রতিবাদে মোটরসাইকেল শোডাউন করতে দেখা গেছে। এতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেয়।  

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।