ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শীত নিবারণের জন্য কুপি জ্বালানোই কাল হলো বৃদ্ধা চানবরুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
শীত নিবারণের জন্য কুপি জ্বালানোই কাল হলো বৃদ্ধা চানবরুর

বরিশাল: বরিশালের উজিরপুরের গুঠিয়ায় শীত নিবারণের জন্য ঘরে জ্বালানো কুপি বাতি থেকে অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে চানবরু (৮০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) রাতে কেরোসিনের কুপি (বাতি) থেকে আগুনের ওই সূত্রপাত ঘটে।

নিহত চানবরু গুঠিয়া ইউনিয়নের নিত্য নন্দি গ্রামের কালু হাওলাদারের স্ত্রী।

নিহত ওই বৃদ্ধার নাতি আব্দুর রহিম হাওলাদার জানান, রোববার রাতে তার দাদি চানবরু কেরোসিনের কুপি (বাতি) জ্বালিয়ে ঘুমিয়ে পড়েন। তা থেকেই টিনশেডের ওই বসতঘরে আগুন লেগে যায়। পরে তার শরীরে আগুন লেগে গেলে তিনি চিৎকার করেন। পরে স্থানীয়রা গিয়ে তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক ওই বৃদ্ধাকে মৃত ঘোষণা করেন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম জানান, আজ (সোমবার) সকালে ওই বৃদ্ধার মরদেহ তার স্বজনরা হাসপাতাল থেকে নিয়ে গেছেন।

গুঠিয়া ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ রফিক ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয়দের বরাতে জানান, কেরোসিনের কুপি জ্বালিয়ে বৃদ্ধা আগুনের তাপে শীত নিবারণের চেষ্টা করছিলেন। এক পর্যায়ে তিনি ঘুমিয়ে পড়লে কুপির আগুন ঘরে ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে।

উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) তৌহিদুজ্জামান সোহাগ বলেন, স্বামীর মৃত্যুর পর থেকে ওই বৃদ্ধা একাই বাড়িতে থাকতেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কুপির আগুন থেকে হওয়া অগ্নিকাণ্ডেই তিনি দগ্ধ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।