ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যমুনায় অবৈধভাবে বালু উত্তোলন, ৩ জনের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
যমুনায় অবৈধভাবে বালু উত্তোলন, ৩ জনের জরিমানা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে চৌহালীতে যমুনা নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগে তিনজনকে ৫০ হাজার করে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

শনিবার (২ মার্চ) সকালে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান তাদের এ জরিমানা করেন।

 জরিমানাপ্রাপ্তরা হলেন- জেলার শাহজাদপুর উপজেলার চরা চিথুলিয়া গ্রামের আবুল প্রামাণিকের ছেলে তায়জুল ইসলাম (৩৮), চৌহালীর চর জাজুরিয়ার আমিনুল ইসলাম (৪২) ও টাঙ্গাইলের ভুয়াপুরের আইচবাড়ির মৃত শুকুর আলী মণ্ডলের ছেলে ফটিক আলী (৪০)।  

এর আগে শুক্রবার (১ মার্চ) রাতে বিনানুই, খাসপুকুরিয়া ও ভূতের মোড় এলাকায় অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক করা হয়।  

চৌহালী ইউএনও মাহবুব হাসান এ তথ্য নিশ্চিত করে জানান, রাতে বিনানুই, খাসপুকুরিয়া ও ভূতের মোড় এলাকায় যমুনা নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা হচ্ছিল, এমন গোপন খবর পেয়ে তিনটি পয়েন্টে অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক করা হয়। সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ৫০ হাজার করে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

তিনি বলেন, কোনোভাবেই যমুনা নদীতে আইন অমান্য করে বালু উত্তোলন করতে দেওয়া হবে না। এজন্য অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, মার্চ ০২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।