ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পোশাকশ্রমিকদের কম দামে পণ্য দেবে সরকার: শ্রম প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, মে ১৫, ২০২৪
পোশাকশ্রমিকদের কম দামে পণ্য দেবে সরকার: শ্রম প্রতিমন্ত্রী

ঢাকা: পোশাকশ্রমিকদের কম দামে পণ্য দেওয়ার জন্য গাইডলাইন তৈরি হচ্ছে। তা শেষ হলেই শ্রমিকদের কম দামে পণ্য দেওয়া হবে বলে জানিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী।

বুধবার (১৫ মে) রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আরএমজি সেক্টর সংক্রান্ত ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ সভা শেষে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী আরও বলেন, ঈদুল আজহার আগে ৭ জুনের মধ্যে শ্রমিকদের বেতনসহ ঈদ বোনাস পরিশোধ করা হবে। বৈঠকে শ্রমিকদের পক্ষ থেকে দাবি জানানো হলে মালিকপক্ষ তা মেনে নেন।

ঈদুল আজহার ছুটির বিষয়ে তিনি জানান, ১৩ জুন থেকে শিল্প-কারখানা ছুটি হবে। তবে তৈরি পোশাকশিল্পের পরিস্থিতি পর্যালোচনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বৈঠকে ছুটির বিষয়টি নির্ধারণ করা হবে। এবারো তৈরি পোশাকশিল্পের শ্রমিকদের ছুটি বেশি হবে।

শ্রমিকদের কম দামে পণ্য দেওয়ার ব্যাখ্যায় সভায় অংশ নেওয়া আরএমজি সেক্টর সংক্রান্ত ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদের সদস্য কামরুল হাসান জানান, তৈরি পোশাকশিল্পে কর্মরত শ্রমিকদের আবেদনের ভিত্তিতে তালিকা করা হবে। এ তালিকায় যাদের নাম থাকবে সেই সব শ্রমিককে কম দামে নিত্য পণ্য দেওয়া হবে।

সভায় শ্রমসচিব মাহবুব হোসেনসহ মন্ত্রণালয়ের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ১৫, ২০২৪
জেডএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।