ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাকরি দেওয়ার নামে প্রতারণা, সংঘবদ্ধ চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জুন ৩, ২০২৪
চাকরি দেওয়ার নামে প্রতারণা, সংঘবদ্ধ চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

সাভার (ঢাকা): অসহায়, বেকার ও সহজ-সরল যুবক-যুবতি ও মধ্য বয়সীদের টার্গেট করে চাকরি দেওয়ার কথা বলে কৌশলে হাতিয়ে নেওয়া হতো টাকা। প্রতারণা বুঝতে পেরে টাকা ফেরত চাইলেই দেওয়া হতো হুমকি-ধামকি।

কিছুদিন পর পর নাম ও স্থান পরিবর্তন করতো প্রতারণা চক্রটি। সেই চক্রের সন্ধান পেয়ে অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (০৩ জুন) সকাল ৯টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) হাসান সিকদার।

এর আগে রোববার (০২ জুন) রাত ১১টার দিকে ব্যাংক কলোনি এলাকার কলেজ এক্স ভবনের তৃতীয় তলায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, প্রতারক চক্রের প্রধান ফিউচার প্ল্যান সিকিউরিটি সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও পটুয়াখালী জেলার গলাচিপা থানার উত্তরচরবিশ্বাস গ্রামের খলিলুর রহমানের ছেলে রবিউল ইসলাম (২৪), নরসিংদী জেলার সদর থানার রসুলপুর গ্রামের মোসলে উদ্দিনের ছেলে লাদিন জিহাদ (২১), সিরাজগঞ্জ জেলার চরমালসা পাড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে মিজানুর রহমান (২০) পটুয়াখালী জেলার গলাচিপা থানার ইসমাইল শাহের ছেলে আল আমিন (২৪), সিলেট জেলার বিয়ানী বাজার থানার গজ্জিত্রী গ্রামের আজির উদ্দিনের ছেলে শরিফ উদ্দিন (২১), রংপুর জেলার কোতোয়ালি থানার কুটির পাড়া গ্রামের রুহুল আমিনের ছেলে আব্দুল আহাদ (২০) ও চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানার কাপাসডাঙ্গা গ্রামের লালচানের ছেলে সাগর হাসান (২০)।

পুলিশ জানায়, নির্দিষ্টি অভিযোগের ভিত্তিতে সাভারের ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় প্রতারণার অভিযোগে মূলহোতা সাতজনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে চাকরি প্রার্থীদের সুযোগ সুবিধা সম্বলিত ৬ পাতা ফরম, ১৩টি মানি রিসিট, সাতটি রেজিস্টার খাতা, দুইটি সিল, ৬০০টি যোগদান ফরম, ৬০০টি অফেরতযোগ্য অর্থের অঙ্গীকারনামা, কমিশনের টাকা তোলার দুইটি ডায়রিসহ বিভিন্ন কাগজপত্র জব্দ করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীরা মামলা করেছেন।

সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) হাসান সিকদার বলেন, এ ঘটনায় সৌরভ গুহসহ (৩০) কয়েকজন ভুক্তভোগী বাদী হয়ে মামলা করেছেন। সোমবার সকালে গ্রেপ্তারদের আদালতে পাঠানো হবে।

তিনি আরও বলেন, গ্রেপ্তাররা একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। দীর্ঘদিন ধরে ফিউচার প্ল্যান সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামে একটি অফিস খুলে তারা লোভনীয় চাকরির বিজ্ঞাপন দিতেন। তাদের ফাঁদে পা দিলেই চাকরি প্রার্থীদের কাছ থেকে কৌশলে টাকা হাতিয়ে নেওয়া হতো। প্রতারিত হয়ে কেউ টাকা ফেরত চাইলে অভিযুক্তরা বিভিন্ন ভয়ভীতি দেখাতেন। তাদের বিরুদ্ধে প্রতারণার একাধিক মামলা আছে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জুন ০৩, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।