ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

সংসদীয় কমিটির বৈঠক

খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণের সমস্যা সমাধানের ব্যবস্থা নিতে অনুরোধ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণের সমস্যা সমাধানের ব্যবস্থা নিতে অনুরোধ

ঢাকা : খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণে বিদ্যমান সমস্যা চিহ্নিত করে সমাধানের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছে সংসদীয় কমিটি। বৃহস্পতিবার(১৮ জুলাই) জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ অনুরোধ জানানো হয়েছে।

কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য খাদ্য মন্ত্রী সাধান চন্দ্র মজুমদার, মোঃ মকবুল হোসেন, আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী, এস. এ. কে একরামুজ্জামান, এবং দ্রৌপদী দেবী আগরওয়ালা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতেই পূর্ববর্তী বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা ও সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি উপস্থাপন করা হয়। এরপর খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণ ও নিরাপত্তা প্রহরী নিয়োগ সংক্রান্ত আলোচনা করা হয়।

বৈঠকে খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণে বিরাজমান খাদ্য ব্যবস্থাপনা, বিদ্যমান সমস্যা চিহ্নিত করে অগ্রাধিকার ভিত্তিতে সমস্যা দূর করার সর্বোত্তম পন্থা নির্ধারণ ও তা সমাধানের প্রয়োজনীয় সুপারিশ প্রণয়ন করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে মানসম্পন্ন খাদ্য ব্যবস্থাপনার অনুরোধ জানানো হয়।

দেশের খাদ্য গুদামগুলোর নিরাপত্তার স্বার্থে আউটসোসিং এর মাধ্যমে নিয়োগকৃত নিরাপত্তা প্রহরী খাদ্য বিভাগে নিয়োজিত হলে সরকারি সম্পদ চুরি অথবা আত্মসাৎ স্থানীয় দুর্বৃত্তদের সাথে যোগসাজশে সরকারী ক্ষতির আশঙ্কা থাকায় কমিটি সরাসরি নিয়োগের পক্ষে সুপারিশ করেছে।

এছাড়া খাদ্য অপচয় রোধ করতে সচেতনতা বৃদ্ধিমূলক প্রচারনার কার্যক্রম অব্যহত রাখার সুপারিশ করা হয়।
বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের সচিব, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ খাদ্য মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৩২০ ঘন্টা, জুলাই ১৮, ২০২৪
এসকে 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।