ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ভাদ্র ১৪৩১, ২৯ আগস্ট ২০২৪, ২৩ সফর ১৪৪৬

জাতীয়

পঞ্চগড়ে রাস্তায় ট্রাফিকের দায়িত্বে ছাত্ররা, চলছে পরিচ্ছন্নতা অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
পঞ্চগড়ে রাস্তায় ট্রাফিকের দায়িত্বে ছাত্ররা, চলছে পরিচ্ছন্নতা অভিযান

পঞ্চগড়: শেখ হাসিনার সরকার পতনের পর পুলিশ বাহিনীর সদস্যদের কর্মবিরতিতে যাওয়ায় অস্বাভাবিক পরিস্থিতি তৈরি হয় ট্রাফিক ব্যবস্থার। আর এ ব্যবস্থা স্বাভাবিক করতে পঞ্চগড় শহরে ট্রাফিকের দায়িত্ব পালন করছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্ররা।

বুধবার (৭ আগস্ট) সকাল থেকে জেলা শহরের শেরে বাংলা পার্ক এলাকায় ট্রাফিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনসার সদস্যদের পাশাপাশি পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের বিএনসিসির সদস্য ও স্কাউটের সদস্যদের কাজ করতে দেখা গেছে।  

জানা গেছে, গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর পঞ্চগড়ে বিশৃঙ্খলা পরিস্থিতি সৃষ্টি হয়। পরে মঙ্গলবার সকাল থেকেই সার্বিক পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। খুলতে শুরু করে সব ধরনের দোকানপাট, অফিস-আদালতসহ ব্যাংক বীমা প্রতিষ্ঠান। বুধবার সকাল থেকে পরিস্থিতি আরও স্বাভাবিক হলে ব্যস্ততম নগরীতে পরিণত হয় পঞ্চগড় জেলা শহরসহ জেলার হাট-বাজারগুলো।  

এদিকে, বুধবার দুপুরে ছাত্র আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা শহরের সদর থানা চত্বর থেকে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেন। পরে তারা জেলা পরিষদ, শেরে বাংলা পার্ক এলাকাসহ বিভিন্ন এলাকায় পরিচ্ছন্নতা কর্মসূচি করেন। এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।