ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

কোচিং সেন্টারে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে শিক্ষক গ্রেফতার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
কোচিং সেন্টারে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে শিক্ষক গ্রেফতার দুই পুলিশ সদস্যের সাথে গোপেন্দ্র চন্দ্র শর্মা। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক কোচিং ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলায় গোপেন্দ্র চন্দ্র শর্মা (৪২) নামের এক শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) গ্রেফতারকৃত আসামিকে মৌলভীবাজার বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে বলে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত ওসি মো. আমিনুল ইসলাম জানান।

শ্রীমঙ্গল থানার মামলা নং-৩০ (০৯) ২৪ এর এজাহারনামীয় আসামি গোপেন্দ্র চন্দ্র শর্মা হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার ১০নং মিরাশী ইউনিয়নের রাকি গ্রামের মৃত শ্যামা চরন শর্মার ছেলে। তার স্থায়ী ঠিকানা চুনারুঘাট থানায় হলেও বর্তমানে ওই শিক্ষক শ্রীমঙ্গল শহরের কলেজ রোডে বসবাস করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মো. আমিনুল ইসলাম এর নেতৃত্বে ও মামলার তদন্তকারী অফিসার এসআই সজীব চৌধুরী তার ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে শ্রীমঙ্গল পৌর শহরের কলেজ রোড এলাকা থেকে গতকাল আসামি গোপেন্দ্র চন্দ্র শর্মাকে গ্রেপ্তার করে।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত ওসি মো. আমিনুল ইসলাম জানান, গোপেন্দ্র চন্দ্র শর্মা কোচিং-এ পড়ানোর আড়ালে দীর্ঘদিন থেকে ছাত্রীদের যৌন হয়রানি করে আসছিলেন। এ ব্যাপারে ভুক্তভোগী এক ছাত্রীর মা বাদী হয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে গতকাল শনিবার শ্রীমঙ্গল থানায় মামলা করেন। এই মামলার পরই শনিবার আসামিকে শ্রীমঙ্গল শহরের কলেজ রোড এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে আসামিকে মৌলভীবাজার আদালতে পাঠানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষক জানান, গোপেন্দ্র চন্দ্র শর্মা শ্রীমঙ্গল উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ে খন্ডকালীন শিক্ষক ছিলেন। ২০১৪ সালে স্কুলের এক ছাত্রীকে যৌন হয়রানি করার কারণে তাকে চাকরিচ্যুত করা হয়। ওই ঘটনায় মোবাইল কোর্টের মাধ্যমে শিক্ষক গোপেন্দ্র চন্দ্র শর্মাকে এক মাসের জেল দেওয়া হয়েছিল।

গত এক বছর পূর্বে শ্রীমঙ্গল কলেজ রোডস্থ (ডাক বাংলো পুকুর পাড়) মুজিব মিয়ার বাসার নীচতলায় ‘টেকনিক কোচিং অ্যাকাডেমি’ চালু করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০,২০২৪
বিবিবি/ এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।