ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পূজা হবে নির্বিঘ্নে, নিরাপত্তা ঝুঁকি নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
পূজা হবে নির্বিঘ্নে, নিরাপত্তা ঝুঁকি নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা

ঢাকা: এবারের শারদীয় দুর্গাপূজায় কোনো নিরাপত্তা ঝুঁকি নেই বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

রোববার (৬ অক্টোবর) বিকেল ৪টায় রমনা কালীমন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, দুর্গাপূজা যেন ভালোভাবে নির্বিঘ্নে হয়, সেজন্য আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ৮ দফা নির্দেশনা প্রতিটি পূজামণ্ডপে পাঠিয়েছি। এছাড়া বিভাগীয় কমিশনার, ডিআইজি, এসপি, ডিসি, ইউএনও, ওসিসহ আমাদের প্রশাসনে যারা রয়েছেন, সবাইকে আমরা নির্দেশনা পাঠিয়েছি।

তিনি বলেন, পূজা কমিটি ভালো আয়োজন করেছে। তারা এখানে ২৪ ঘণ্টা সেচ্ছাসেবী দিয়েছে। সেচ্ছাসেবীরা ২৪ ঘণ্টা থাকবেন। এবার কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নাই। পূজা এবার নির্বিঘ্নে হবে।

এ সময় উস্কানির বিরুদ্ধে সত্য ঘটনা তুলে ধরতে গণমাধ্যমকে আহবান জানান স্বরাষ্ট্র উপদেষ্টা।

ভারত থেকে বিভিন্ন বিষয়ে উস্কানি দেওয়ার বিষয়ে জানতে চাইলে দুর্গাপূজা উদযাপন পরিষদের আহবায়ক অপর্ণা রায় বলেন, পট-পরিবর্তনের পর এদেশের সাবেক প্রধানমন্ত্রী ভারতে পালিয়ে গিয়েছেন। তারা সাম্প্রদায়িক দাঙ্গা দেখাতে ভারত থেকে উস্কানি দিচ্ছেন। পয়সা দিয়ে কিছু পুতুলদের দ্বারা শাহবাগে কিছু প্রোগ্রাম করেছেন। কিন্তু সরকার পরিবর্তনের পর আমরা সবগুলো মণ্ডপে গিয়েছি। আগে কলাবাগান মাঠে পূজা করতে দেয়নি। ওয়ারি পূজামণ্ডপে ভাঙচুরের পর আর পূজা হয়নি। এবার সেই সব মণ্ডপেও পূজা হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দুর্গাপূজা উদযাপন পরিষদের আহ্বায়ক অপর্ণা রায় এবং সদস্য সচিব বিশ্বজিৎ ভদ্র, যুগ্ম আহ্বায়ক অপূর্ব হালদার, রামপাল, জুয়েল বারৈ ও উত্তম সরকার।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৪
এফএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ