ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় অবৈধ ১০০০ গ্যাস সংযোগ বিছিন্ন

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
আশুলিয়ায় অবৈধ ১০০০ গ্যাস সংযোগ বিছিন্ন অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান। ছবি: বাংলানিউজ

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় বিভিন্ন বাসা বাড়িতে নেওয়া অবৈধ গ্যাস সংযোগের দুই কিলোমিটার এলাকার প্রায় ১ হাজার সংযোগ বিছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার আউকপাড়া ও পূর্বসদরপুর এলাকায় বিভিন্ন অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম।

এসময় বিভিন্ন বাসা বাড়ির রাইজার ও পাইপ খুলে নেওয়া হয়।

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজে প্রায় ৭০ জন শ্রমিক অংশ নেন।

প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বাংলানিউজকে বলেন, আমাদের এ অভিযান মাসজুড়ে চলে এসেছে। যারা এসব অবৈধ সংযোগ দিয়েছে তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আজকের অভিযানে আশুলিয়ার আউকপাড়া ও পূর্বসদরপুর এলাকার বিভিন্ন জায়গায় দুই কিলোমিটারজুড়ে অবৈধভাবে নেওয়া ১০০০ আবাসিক গ্যাস সংযোগ বিছিন্ন করা হয়। এসময় জব্দ করা হয়েছে অবৈধ গ্যাস সংযোগে ব্যবহৃত রাইজার, নিম্নমানের পাইপ, চুলা ও রেগুলেটর।

তিনি আরও বলেন, রাষ্ট্রীয় এ সম্পদের চুরি ঠেকাতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। এছাড়া অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারী ও ব্যবহারকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হচ্ছে।

গ্যাস সংযোগ বিছিন্নকালে উপস্থিত ছিলেন- সাভার তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপক মো. মহিউদ্দীন আহম্মেদ, মো. আমিনুল ইসলাম, সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান এবং উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নানসহ তিতাসের অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।