ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

১ কোটি ৮১ লাখ টাকার জাল নথিসহ যুবক আটক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
১ কোটি ৮১ লাখ টাকার জাল নথিসহ যুবক আটক  সিআইডির সংবাদ সম্মেলন

ঢাকা: ১ কোটি ৮১ লাখ টাকার জাল স্ট্যাম্প, রেভিনিউ স্ট্যাম্প, সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্সসহ রাজু আহমেদ (১৯) নামে একজনকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আটকের সময় তার কাছ থেকে কোর্ট ফি স্টাম্প তৈরির ডিভাইস, কেমিক্যাল, অত্যাধুনিক মেশিন কম্পিউটারসহ বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়েছে।

তবে এই জালিয়াত চক্রের আরো ৪ সদস্য পলাতক রয়েছেন, যাদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছে সিআইডি।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে রাজধানীর মালীবাগে সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ রেজাউল হায়দার।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের মধ্য কান্দাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ রোডের একটি প্রিন্টিং প্রেসের আড়ালে জালিয়াত চক্রের সদস্যরা তাদের অপকর্ম চালিয়ে আসছেন। চক্রটি বাংলাদেশ সরকারের সিকিউরিটি প্রিন্টিং প্রেসের মুদ্রণযোগ্য বিভিন্ন ধরনের জাল রাজস্ব স্ট্যাম্পসহ সরকারি নথি প্রতারণামূলকভাবে বিপণন করে আসছে।

অতিরিক্ত ডিআইজি আরো বলেন, দেশের বিভিন্ন কোর্ট এলাকায় তাদের এমন আরো সক্রিয় সদস্য রয়েছে বলে আমরা ধারণা করছি। আমরা তাদের ধরার চেষ্টা করছি। আর এই চক্রের যারা পলাতক রয়েছেন তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

এই জালিয়াতি চক্রের কারণে দেশের রাজস্ব আয় ক্ষতিগ্রস্ত হচ্ছে উল্লেখ করে সিআইডির এই কর্মকর্তা বলেন, আমরা ১ কোটি ৮১ লাখ টাকার স্টাম্প জব্দ করলেও সারা দেশে এই চক্রের আনুমানিক ৫ থেকে ৭ কোটি টাকার জাল স্টাম্প রয়েছে। প্রতারণা এড়াতে সবাইকে রেজিস্টার্ড ভেন্ডরের কাছ থেকে স্টাম্প সংগ্রহ করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।