ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রংপুর-মুর্শিদাবাদ ও রাজশাহী-নেপাল রুটে চলবে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
রংপুর-মুর্শিদাবাদ ও রাজশাহী-নেপাল রুটে চলবে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ 

পঞ্চগড়: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, রংপুর-মুর্শিদাবাদ, রাজশাহী থেকে সরাসরি নেপাল যাবে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’। ভবিষ্যতে যদি রেলের এই যোগাযোগ স্থাপন করতে পারি তাহলে শুধু ভারত নয় নেপাল এবং ভুটানের সঙ্গে আমাদের রেল যোগাযোগ স্থাপন হবে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে মন্ত্রী উপস্থিত থেকে রাজশাহী-পঞ্চগড় রুটে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, রংপুর থেকে ভারতের মুর্শিদাবাদ, রাজশাহী থেকে সরাসরি পঞ্চগড়ের বাংলাবান্ধা হয়ে ভারতের শিলিগুড়ির ওপর দিয়ে নেপালে এই ট্রেনটি যাবে। ইতোমধ্যে ভারত সরকারের সঙ্গে কথা হয়েছে। তারা পঞ্চগড় থেকে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে শিলিগুড়ি পর্যন্ত রেল যোগাযোগ সম্প্রসারিত করার আগ্রহ প্রকাশ করেছের। খুব শিগগিরই পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করা হবে।  

তিনি আরও বলেন, বর্তমান সরকার রেল যোগাযোগ ব্যবস্থার ওপর বিশেষ গুরুত্ব দিয়েছে। বঙ্গবন্ধু সেতুর পাশে আরেকটি রেলসেতু হচ্ছে ডুয়েল গেজের। এটা হবে ডবল লাইন। আগামী ২৫ নভেম্বর প্রধানমন্ত্রী নতুন এই রেল সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রেলওয়ে রাজশাহী (পশ্চিমাঞ্চল) এর ব্যবস্থাপক মিহির কান্তি গুহের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, রেলমন্ত্রণালয়ের রেল সচিব সেলিম রেজা, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।